মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০১:৩২ অপরাহ্ন

চুয়াডাঙ্গায় “ব্যুরো বাংলাদেশ” এর শাখায় লুটের চেষ্টা

Reporter Name / ১১ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বুধবার, ৯ অক্টোবর, ২০২৪, ১১:৪০ পূর্বাহ্ন

চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ

চুয়াডাঙ্গায় বেসরকারি উন্নয়ন সংস্থা “ব্যুরো বাংলাদেশ” এর একটি শাখায় লুটের চেষ্টা চালিয়েছে একদল সশস্ত্র দুর্বৃত্ত। জনতার প্রতিরোধের মুখে ইলেকট্রনিক টাইম বোমা সাদৃশ্য একটি বস্তু রেখে পালিয়ে যায় তারা।

৯ অক্টোবর, বুধবার সকাল সাড়ে ১১ টার দিকে জেলার দর্শনা বাসস্ট্যান্ড সংলগ্ন শাখায় এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন দর্শনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শহীদ তিতুমীর ও ব্যুরো বাংলাদেশ দর্শনা শাখার সিনিয়র প্রোগ্রাম অর্গানাইজার (এসপিও) সুমন কুমার দাশ।

তিনি বলেন, অন্যান্য দিনের মতো আজও সকালে অফিসের সকল স্টাফ যার যার কাজে বেরিয়ে গেছেন। আমাদের একাউন্ট অফিসার ফেরদৌস মিয়া সে সময় অফিসে অবস্থান করছিলেন। উনি নিজের ডেস্কে বসে কাজ করছিলেন। সকাল আনুমানিক সাড়ে ১১ টার দিকে কয়েকজন মুখোশধারী ব্যাক্তি ডেস্কের সামনে দাঁড়িয়ে পিস্তল বের করে বলতে থাকে টাকা পয়সা যা আছে সব বের কর।

এক পর্যায়ে ফেরদৌস মিয়ার সঙ্গে ধাক্কাধাক্কি হয়। এ সময় তিনি কৌশলে অফিসের ভেতর থেকে দৌড়ে বাইরে পালিয়ে যান। তারপর আশপাশের মানুষজনকে বিষয়টি জানালে। সাধারণ মানুষ একজোট হয়ে ধাওয়া দিলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। এসময় একাউন্ট অফিসারের ডেস্কের নিচে ইলেকট্রনিকস ডাইভাইস টাইপের কিছু একটা রেখে পালিয়ে যায়। তারা অফিসের কোনো কিছু তছরুপ বা টাকা নিতে পারেনি।

মুঠোফোনে জানতে চাইলে ব্যুরো বাংলাদেশ দর্শনা শাখার ব্যবস্থাপক অমিত কুমার জনান, আমি গত রোববার দর্শনা শাখায় জয়েন করেছি। বর্তমানে ছুটিতে আছি গ্রামের বাড়িতে। ঘটনাটি আমি অফিস স্টাফ মারফত শুনেছি। এর বাইরে কোনো বক্তব্য দিতে পারছিনা।

দর্শনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শহীদ তিতুমীর বলেন, মুখে মাস্ক ও মাথায় হেলমেট পরিহিত কয়েক যুবক ব্যুরো বাংলাদেশ অফিসে এসে অস্ত্র দেখিয়ে টাকা দাবি করেন। এলাকাবাসী ধাওয়া করলে তারা পালিয়ে যায়।

তিনি আরও বলেন, পালিয়ে যাওয়ার আগে তারা একটি ইলেকট্রনিকস ডিভাইস বা টাইম বোমা সাদৃশ্য বস্তু রেখে যায়। এখানে পুলিশ, সেনাবাহিনী, ডিবি ও র‍্যাবের টিম আছে। অফিস কর্ডন করে রাখা হয়েছে। রাজশাহী থেকে বোম্ব ডিসপোজাল ইউনিট কল করা হয়েছে। ওনারা এলেই বোঝা বোঝা যাবে ডিভাইসটি আসোলেই বোমা কিনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর