মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০১:৩৬ অপরাহ্ন

মিরপুরে চাঁদার দাবিতে ব্যবসায়িক প্রতিষ্ঠান দখল ও ভাংচুর, থানায় অভিযোগ 

Reporter Name / ২৯ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ৪:২৭ অপরাহ্ন

মিরপুর প্রতিনিধিঃ

কুষ্টিয়ার মিরপুরে চাঁদার দাবিতে ব্যবসায়িক প্রতিষ্ঠান দখল ও ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে।এ ব্যাপারে ভুক্তভোগী গতকাল বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেলে মিরপুর থানা ও মিরপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবর আলাদা দুইটি অভিযোগ দায়ের করেছেন।

ভুক্তভোগী উপজেলার পোড়াদহ ইউনিয়নের স্বরুপদহ গ্রামের মৃত খোকাই শেখের ছেলে পল্লী চিকিৎসক ডাক্তার আমির আলী (৬৮) দীর্ঘ ৩১ বছর যাবৎ প্রকৃত মালিক হিসাবে পোড়াদহ বটতলা বাজারে রেহেনা ড্রাগ হাউজে ওষুধের ব্যবসা করে আসছে এবং পোড়াদহ ইউপি বাজার বনিক কল্যাণ সমিতির সেক্রেটারি হিসাবে দায়িত্ব পালন করে আসছে।

পল্লী চিকিৎসক ডাঃ আমির আলী জানান-পোড়াদহ নতুন বাজারের সিদ্দিকুল ইসলামের পুত্র খালেকুজ্জামান ভুট্ট (৪৫), মঞ্জুর (৪২), রকি (৩৮) ও মৃত শাহজাহান আলীর পুত্র তানভীর নেওয়াজ রনজু (৩০) সহ অজ্ঞাতনামা আরও ৪/৫ জন এলাকার চিহ্নিত চাঁদাবাজ, সন্ত্রাসী, বিভিন্ন মামলার আসামী ও জমি দখলকারী ব্যক্তিবর্গ আমার ব্যবসা প্রতিষ্ঠানের ঘরটি সংস্কারের প্রয়োজনে টিনের চালা পরিবর্তনের উদ্যোগ নিলে গত ১০ অক্টোবর তারিখে বিবাদীগণ আমার ব্যবসা প্রতিষ্ঠানে এসে ব্যবসা প্রতিষ্ঠানের জমি নিজেদের দাবি করে আমার ব্যবসা প্রতিষ্ঠানের সংস্কার কাজে বাধা প্রদান করে।

এরই প্রেক্ষিতে তারা গত ১১অক্টোবর তারিখে অনুমান সকাল ০৮ টার সময় দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে আমার ব্যবসা প্রতিষ্ঠানে এসে ব্যবসা প্রতিষ্ঠান ভেঙে দিয়ে দোকানের মধ্যে থাকা আমার সমস্ত মালামাল (র‍্যাক, টেবিল চেয়ার, ঔষুধপত্র) ও প্রয়োজনীয় জিনিসপত্রাদি বাহিরে বের করে দেয় এবং দোকান ঘরে তালা দিয়ে দিয়ে জোর পূর্বক দখল নেয়। আমি তাদের বাঁধা প্রদান করলে খালেকুজ্জামান ভুট্ট সহ অন্যান্যরা আমাকে হুমকি প্রদর্শন করে বলে, আজ থেকে এই জমি আমরা ভোগ দখল করবো। আর যদি এই জমি তুই নিতে চাস তাহলে আমাদেরকে ০২ লক্ষ টাকা চাঁদা দিতে হবে।

আর এসব বিষয় নিয়ে যদি বেশি বাড়াবাড়ি করিস তাহলে তোকে সহ তোর ছেলেকে হত্যা করে লাশ গুম করে দেবো। উল্লেখ্য, আমার ব্যবসা প্রতিষ্ঠানটি রেলওয়ের সম্পত্তি। আমি যথাযথ নিয়মে বাংলাদেশ রেলওয়ের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তার কার্যালয়, বাংলাদেশ রেলওয়ে,পাকশী নিকট হইতে প্রাপ্ত হয়ে ভোগ দখল করিয়া আসছি, যা গত ০১/০৭/২০১১ ইং তারিখ হতে অদ্যাবধি পর্যন্ত রেলওয়ের সমস্ত বৈধ কাগজপত্র নিয়ে ক্ষতিপূরণের টাকা পরিশোধ করে আসছি।

এমতাবস্থায় আমি চরম ভাবে অসহায় হয়ে পড়েছি। তাই নিরুপায় হয়ে মিরপুর থানায় অভিযোগ দায়ের করেছি।এ ব্যাপারে মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আব্দুল আজিজ জানান-বৃহস্পতিবার বিকেলে এ বিষয়ে একটা অভিযোগ পেয়েছি। শুক্রবার সকালে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হবে।অভিযোগটি তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর