মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:৩২ অপরাহ্ন

ঝিনাইদহে মন্দিরে গীতা পাঠের ব্যাখ্যা দিলেন জামায়াত নেতা

Reporter Name / ২৮ বার নিউজটি পড়া হয়েছে
আপডেট টাইম : সোমবার, ১৪ অক্টোবর, ২০২৪, ৮:০৫ পূর্বাহ্ন

ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহে মন্দিরে গীতা পাঠের ব্যাখ্যা দিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামির কেন্দ্রীয় নেতা অধ্যাপক মতিয়ার রহমান। বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাত ১০টার দিকে ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার বাজেবামনদাহ হরিতলা পালপাড়া পূজামণ্ডপে গীতা পাঠ করেন। তার সেই গীতা পাঠের ৫ মিনিটের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে দেশজুড়ে আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়।

তিনি শনিবার (১২ অক্টোবর) তিনি এক ভিডিও বার্তায় মন্দিরে গীতা পাঠের ব্যাখ্যা তুলে ধরেন।

১ মিনিট ৪৪ সেকেন্ডের ওই ভিডিও বার্তায় অধ্যাপক মতিয়ার বলেন, প্রিয় এলাকাবাসি, আমার সালাম ও শুভেচ্ছা নিবেন। আমি মো. মতিয়ার রহমান ঝিনাইদহ-৩ আসনের জামায়াত মনোনীত এমপি প্রদপ্রার্থী। আমি গত বৃহস্পতিবার (১০ অক্টোবর) সনাতনী ধর্মাবলম্বী সম্প্রদায় যাতে করে নিরাপত্তার সাথে তাদের ধর্মীয় পূজা উৎসব পালন করতে পারে তার জন্য কোটচাঁদপুর পৌরসভা ও এলাঙ্গি ইউনিয়নের বিভিন্ন এলাকার পূজা উদযাপন কমিটির সাথে মতবিনিময় করতে যাই। সেখানে মানবসেবা, অমুসলিমদের অধিকার, সাম্প্রদায়িক সম্প্রতি ও নির্বিঘ্নে তারা যেন পূজা অনুষ্ঠান পালন করতে পারে এই মর্মে তাদেরকে আশ্বস্ত করি। ইসলাম যে জাতি, ধর্ম, বর্ণ, গোত্র নির্বিশেষে শান্তির ধর্ম এবং গোটা মানবজাতির ধর্মীয় নাগরিক, মানবিক ও গণতান্ত্রিক অধিকার সংরক্ষণ করে, তার স্বপক্ষে বিভিন্ন প্রকারের বক্তব্য প্রদান কালে ব্রেদব্রহ্ম থেকেও কিছু শ্লোক পাঠ করি।

তিনি ওই বক্তব্যে আরো বলেন, রাজনৈতিক প্রতিহিংসার বশত আমার বক্তব্যের খণ্ডিত অংশ প্রচার করে বিশেষ রাজনৈতিক মহল জনগণকে বিভ্রান্ত করছে। এ বিষয়ে অন্যকিছু ভাববার বা ভুল-বোঝাবুঝির কোন সুযোগ নেই। বিদায়ের সময় সনাতন ধর্মাবলম্বী দুই হাত তুলে আমাকে অভিবাদন জানালে আমিও তাদের দুই হাত তুলে অভিবাদন জানাই।

এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া অধ্যাপক মতিয়ার রহমানের ওই ভিডিওতে দেখা যায়, শারদীয় দুর্গাপূজা পরিদর্শন শেষে সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশ্যে বক্তব্যের একপর্যায়ে তিনি গীতা পাঠ করেন। সে সময় সনাতন ধর্মাবলম্বী নারীরা উলুধ্বনি দেন ও শঙ্খ বাজান। গীতা পাঠ শেষে আগামীতে নির্বাচিত হলে হিন্দু সম্প্রদায়ের উৎসব পালনে সহযোগিতার আশ্বাস দেন। এসময় তিনি আরো বলেন, তিনি একা না তার সাথে বিএনপিও আছেন।

ওই বক্তব্যের শুরুতে তিনি বলেন, এই কোটচাঁদপুরে আলো বাতাস, মাটি ও মায়া মমতাই বেড়ে উঠেছি। ইসলামি আদর্শের এক ব্যক্তি হলেও তার ভিতরে একজন ভালো সনাতনি হিন্দু ব্রাহ্মণ, আমার ভিতরে বাঁশ করেন একজন ভালো খ্রিস্টিয়ান, মম গ্রিষ, ভালো খ্রিষ্টান বাঁশ করে তার ভিতরে। এবং একজন ভালো মুসলিমও।

তিনি সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশ্য বলেন, বিশ্বাস করুন হিন্দু ধর্মের আবির্ভাব হয়েছে মুসলমানদের কোরআন পাওয়ারও সাড়ে ৪ হাজার বছর পূর্বে। এই জাতিটা বাস করতো ভারতের কালীকোটের মালমল সিন্দুর হ্রদের অববাহিকায়। আড়াই হাজার বছর পর্যন্ত ওরা ওখানে বাস করতো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর ....
এক ক্লিকে বিভাগের খবর