বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:০২ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।
সংবাদ শিরোনাম :
রোনালদোর গোলে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে আল নাসর টিপু-প্রীতি হত্যা মামলায় অভিযোগ গঠন শুনানি পিছাল জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশনের নবীনবরণ ও বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত হলিউডে অভিষেক হচ্ছে ওবামাকন্যা মালিয়া পঞ্চগড়ে মানসিক ভারসাম্যহীন নারীর মরদেহ উদ্ধার চ্যাম্পিয়ন্স লিগ: রাতে মাঠে নামছে রেনে-এসি মিলান প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন রাজবাড়ীতে ওয়াজ মাহফিলে যাওয়ার পথে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা পাবনায় অটোরিকশা-প্রাইভেটকারের সংঘর্ষে নিহত ১, আহত ৫ এমপিওভুক্ত শিক্ষকদের অবসরভাতা দিতে সময় বেঁধে দিল হাইকোর্ট

অবরোধের প্রভাব নেই রাজধানীর সড়কে, যান চলাচল স্বাভাবিক

কুষ্টিয়া পোস্ট প্রতিবেদক

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিল, সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকার গঠন ও কারাবন্দী নেতাদের মুক্তির দাবিতে নবম দফায় বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার অবরোধের প্রথম দিনে রাজধানীর জনজীবনে তেমন কোনও প্রভাব ফেলেনি। স্বাভাবিকভাবেই চলছে গণপরিবহন। তবে ব্যক্তিগত গাড়ির সংখ্যা অন্য দিনের তুলনায় কম। আর দূরপাল্লার গাড়ি চলছে না বললেই চলে।

রবিবার (৩ ডিসেম্বর) সকালে রাজধানীর গাবতলীতে দেখা গেল, সাধারণ মানুষ দূরের জেলাগুলোতে যাওয়ার জন্য অপেক্ষা করছেন বাস টার্মিনালে।

কাউন্টার খুললেও কাঙ্ক্ষিত যাত্রী না পাওয়ার কারণে বাস ছাড়তে পারছেন না বলে জানিয়েছেন কাউন্টার ম্যানেজাররা। যাত্রী হলেই দূরপাল্লার বাসও ছাড়া হবে বলে জানিয়েছেন তারা।

শাহবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, কমলাপুর, পল্টন ও মতিঝিল এলাকার অবস্থাও প্রায় স্বাভাবিক। সাধারণ দিনের মতোই বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে কর্মব্যস্ততা ও গণপরিবহনের সংখ্যা।

এদিকে, রাজধানীর বিভিন্ন মোড়ে সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। গতরাতে (শনিবার) রাজধানীতে তিনটি বাসে আগুন দেয়ার ঘটনা ঘটলেও, সকাল থেকে এখনো পর্যন্ত কোথাও ঘটেনি কোনো অপ্রীতিকর ঘটনা।

এর আগে, অবরোধ শুরুর আগের রাতেই রাজধানীজুড়ে শুরু হয় অগ্নি সন্ত্রাস। রাজধানীর সায়েদাবাদ, গাবতলীও আগারগাঁওয়ের মতো গুরুত্বপূর্ণ জায়গায় তিনটি বাসে আগুন দিয়েছে অবরোধ সমর্থকরা। তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

শনিবার রাত সাড়ে ১০টার দিকে সায়েদাবাদে আসমানী পরিবহনের একটি বাসে আগুন দেয়া হয়। চালক জানান, বোরকা পরে যাত্রীবেশে বাসে উঠেছিল একজন। বাসটি সায়েদাবাদে পৌঁছালে আগুন দিয়ে নেমে যায় সেই ব্যক্তি। এ সময় স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনে।

এর কিছুক্ষণ পরই আগারগাঁও বেতার ভবনের সামনে ভূঁইয়া পরিবহনের একটি বাসে আগুন দেয়া হয়। পুড়ে যায় পুরো বাসটি।

এদিকে, রাত ১১টার পর গাবতলীতে পদ্মা প্লাস পরিবহনের একটি বাসে আগুন দেয়া হয়। স্থানীয়রা পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঠেকাতে বিএনপির ডাকা এ দফা ৪৮ ঘণ্টার অবরোধ শুরু হয়েছে সকাল ৬টা থেকে।

এর আগে, বুধবার (২৯ নভেম্বর) সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত অষ্টম দফায় বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা দেশজুড়ে ২৪ ঘণ্টার অবরোধ চলে। পরে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল পালন করে বিএনপি ও সমমনা দলগুলো।

উল্লেখ্য, ঢাকায় গত ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপির সমাবেশকে ঘিরে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে এক পুলিশ সদস্য নিহত হন। পরদিন ২৯ অক্টোবর হরতাল পালন করে বিএনপি। এরপর বিভিন্ন মেয়াদে এ নিয়ে ৯ বার অবরোধের ডাক দেয় দলটি।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।