বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:১৮ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।
সংবাদ শিরোনাম :
রোনালদোর গোলে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে আল নাসর টিপু-প্রীতি হত্যা মামলায় অভিযোগ গঠন শুনানি পিছাল জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশনের নবীনবরণ ও বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত হলিউডে অভিষেক হচ্ছে ওবামাকন্যা মালিয়া পঞ্চগড়ে মানসিক ভারসাম্যহীন নারীর মরদেহ উদ্ধার চ্যাম্পিয়ন্স লিগ: রাতে মাঠে নামছে রেনে-এসি মিলান প্রধানমন্ত্রীকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন রাজবাড়ীতে ওয়াজ মাহফিলে যাওয়ার পথে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা পাবনায় অটোরিকশা-প্রাইভেটকারের সংঘর্ষে নিহত ১, আহত ৫ এমপিওভুক্ত শিক্ষকদের অবসরভাতা দিতে সময় বেঁধে দিল হাইকোর্ট

রাবির নির্মাণাধীন ভবনের ছাদ ধস

রাবি প্রতিনিধিঃ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নির্মাণাধীন ১০ তলাবিশিষ্ট শহীদ এএইচএম কামরুজ্জামান হলের একাংশ ধসে পড়েছে। মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুর ১২টা ২৫ মিনিটে এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় তিনজন নির্মাণশ্রমিককে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

আহতরা হলেন- গাইবান্ধার আজাদুল (৩৫), চাঁপাইনবাবগঞ্জের সিফাত (২২) ও রাজশাহীর গোদাগাড়ীর সিহাব (২৫)। আহতরা রামেক হাসপাতালের ৮, ২৫ এবং ৩১ ওয়ার্ডে ভর্তি আছেন।

জানা যায়, ২০২২ সালের জানুয়ারি মাসে এ ভবনের কাজ শুরু হয়। ভবনের কাজ প্রায় শেষের দিকে। আজ হলের উত্তর-পূর্ব পাশের ছাদ ঢালাইয়ে ১২ জন শ্রমিক কাজ করছিলেন। হঠাৎ ছাদ ধসে পড়ে।

রাজশাহী ফায়ার সার্ভিসের উপ-পরিচালক ওহিদুল ইসলাম কুষ্টিয়া পোস্টকে বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ এএইচএম কামরুজ্জামান হলের নির্মাণাধীন একটি অংশ খসে পড়েছে। এই ঘটনায় ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট কাজ করছে। তিনজনকে আমরা হাসপাতালে পাঠিয়েছি। আর কেউ চাপা পড়েছে কি না তা এখনো বলা যাচ্ছে না। উদ্ধার অভিযান চলমান রয়েছে। অভিযান শেষে বিস্তারিত বলা যাবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক কুষ্টিয়া পোস্টকে বলেন, ছেলেদের আবাসিক হলের ছাদের জন্য বিমগুলোর ঢালাই কাজ চলছিল। এ সময় অনাকাঙ্ক্ষিতভাবে বিমগুলো ধসে পড়ে। আহত শ্রমিকদের দ্রুত উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। এ বিষয়ে আমরা পরে বিস্তারিত জানাব।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম কুষ্টিয়া পোস্টকে বলেন, এমন ঘটনা ভীষণভাবে অপ্রত্যাশিত। যারা আহত হয়েছেন তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। কয়েকজন সহকারী প্রক্টর তাদের সঙ্গে হাসপাতালে আছেন। কেউ নিখোঁজ আছে কি না তা আমরা এখনো জানি না। এখন উদ্ধার কাজ শেষে আমরা বিস্তারিত জানাব।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।