বুধবার, ১৯ জুন ২০২৪, ০৯:০৫ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

দৌলতপুরের ওসিকে প্রত্যাহার ও ২ চেয়ারম্যান প্রার্থীকে তলব ইসির

দৌলতপুর প্রতিনিধিঃ

ষষ্ঠ উপজেলা পরিষদের তৃতীয় ধাপের নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করতে কুষ্টিয়ার দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে প্রত্যাহার করে উপযুক্ত কর্মকর্তা পদায়নে সম্মতি দিয়েছেন নির্বাচন কমিশন (ইসি)। একইসঙ্গে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে দুই উপজেলার চেয়ারম্যান প্রার্থীকেও নির্বাচন ভবনে তলব করেছে সাংবিধানিক সংস্থাটি।

সম্প্রতি ইসির উপসচিব মো. মিজানুর রহমান কুষ্টিয়া জেলার দৌলতপুর থানার ওসিকে প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে চিঠি পাঠিয়েছেন। 

এতে বলা হয়েছে, ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের আগে প্রশাসনিক কারণে খুলনার রেঞ্জ ডিআইজির কার্যালয় থেকে কুষ্টিয়া জেলার দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুলকে প্রত্যাহার করে নতুন ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) বদলির বিষয়ে নির্বাচন কমিশন সম্মতি দিয়েছেন।

এছাড়া অপর আরেকটি চিঠিতে নির্বাচন শাখার উপসচিব আতিয়ার রহমান বরগুনার জেলার পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী এনামুল হোসাইন এবং চট্টগ্রামের চন্দনাইশ উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী আবু আহমেদ চৌধুরীকে ইসিতে তলবের বিষয়টি নিশ্চিত করেছেন। এই দুইজন প্রার্থীকেই আচরণ বিধি লঙ্ঘনের কারণে ব্যাখ্যা তলব করেছে ইসি। তাদের যথাক্রমে আগামী ২৭ মে সকাল সাড়ে ১০টায় এবং ২৬ মে বেলা ১১টায় ইসিতে নিজে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, ইসি ঘোষিত তফসিল অনুযায়ী গত ৮ মে প্রথম ধাপে ১৩৯ উপজেলায় এবং ২১ সে দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এবার তৃতীয় ধাপে ১১২ উপজেলায় ২৯ মে এবং চতুর্থ ধাপে ৫৫ উপজেলায় আগামী ৫ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।