বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

নিরাপদ খাদ্য সকল মানুষের অধিকার- হানিফ

কুষ্টিয়া প্রতিনিধিঃ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেছেন, নিরাপদ খাদ্য সকল মানুষের অধিকার। অনিরাপদ খাদ্য খেয়ে দেশের মানুষ আজ নানা রোগে আক্রান্ত হচ্ছেন। দেশের জনগণকে ভেজালমুক্ত নিরাপদ খাদ্য দেওয়ার জন্য বর্তমান সরকার বিভিন্ন ভাবে উদ্যোগ নিয়েছেন।

বেনজীর প্রসঙ্গে তিনি বলেন, বেনজীর দেশে বা বিদেশে কোথায় আছে সেটা নিশ্চিত করে বলা যাচ্ছে না। রাষ্ট্রের কোনো সরকারি কর্মকর্তা যদি অনিয়ম বা দুর্নীতির সাথে লিপ্ত থাকে তাহলে গোয়েন্দা সংস্থা তার বিরুদ্ধে ব্যবস্থা নিবেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির বিষয়ে জিরো ট্রলারেন্স ঘোষণা করেছেন। যারা দুর্নীতি করছেন তাদের বিরুদ্ধে সরকার কঠোরভাবে ব্যবস্থা নিচ্ছে। এ বিষয়ে সরকার বা সরকার দলীয় লোকজনদের উপর ঢালাওভাবে অভিযোগ করার কোনো সুযোগ নেই।

আজ সোমবার (৩ জুন) বেলা ১১টায় কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বিভাগীয় পর্যায়ে নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতামূলক কর্মশালায় যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ নিরাপদ খাদ্যের চেয়ারম্যান জাকারিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি।

হানিফ আরও বলেন, বিএনপি রাষ্ট্রীয় ক্ষমতায় থেকে হাওয়া ভবন করে দেশে লুটপাট করেছিল, সেটাকে ঢাকার জন্য বর্তমান সরকারের বিরুদ্ধে নানান রকম গুজব ছড়াচ্ছেন তারা। দেশের মানুষ জানে বিএনপির আমলে আজিজ মার্কা নির্বাচন কমিশনের কথা। কোন লজ্জায় বর্তমান নির্বাচন কমিশন নিয়ে কথা বলে তারা।

খাদ্যদ্রব্যের মূল্য বৃদ্ধির বিষয়ে হানিফ বলেন, সারা বিশ্বে সব পণ্যের মূল্য বৃদ্ধি পেয়েছে। করোনাকালীন ও রাশিয়ার যুদ্ধের কারণে বিশ্বে আজ অর্থনৈতিক মন্দা চলছে। এর প্রভাব বাংলাদেশেও পড়েছে। সরকার যতটুকু সম্ভব দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আবদুর রউফ, কুষ্টিয়া-২ আসনের সংসদ সদস্য কামারুল আরেফিন, কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব রেজাউল হক চৌধুরী, কুষ্টিয়া জেলা প্রশাসক মো. এহেতেশাম রেজা ও কুষ্টিয়া পুলিশ সুপার এ এইচ এম আব্দুর রকিব।

কর্মশালায় প্রবন্ধ উপস্থাপনা করেন অতিরিক্ত সচিব আবু নূর মো. শামসুজ্জামান।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।