বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

ফেসবুকে গুজব: ভুয়া সাংবাদিকসহ ৭ জন গ্রেপ্তার

সিলেট প্রতিনিধিঃ

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে এক ভুয়া সাংবাদিকসহ সাতজনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব-০৯)। রোববার (২৫ জুলাই) রাতে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-৯ এর এএসপি ও মিডিয়া অফিসার সামেন মজুমদার।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন- নগরীর মেন্দিবাগ এলাকার মৃত খলিলুর রহমানের ছেলে আশফাকুর রহমান (৩২), শাহপরাণ (রহ.) থানার পীরের চক এলাকার মৃত উস্তার আলীর ছেলে আলা উদ্দিন আলাল (৪৭), গোলাপগঞ্জের মজিদপুর গ্রামের নিজাম উদ্দিনের ছেলে রেজা হোসাইন (২০), একই উপজেলার আওই বানীগ্রামের মোবারক আলীর ছেলে সোহেল আহমদ, বাঘীরঘাট গ্রামের মৃত আশাব আলীর ছেলে আবুল কাশেম (৩৫), কুচাই পশ্চিমবাগ গ্রামের ইউনুছ আলীর ছেলে রাজন আহমদ (২৮), শহরতলীর এয়ারপোর্ট থানাধীন আটপিয়ারি গ্রামের আলতাফ হোসেনের ছেলে মোক্তার হোসেন মান্না (২৮)।

সংবাদ সম্মেলনে তিনি জানান, গত বৃহস্পতিবার (২১ জুলাই) দিবাগত রাতে সিলেটে সেনানিবাসে বহুতল ভবনে আগুন লেগেছে উল্লেখ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ায় তারা। এ ঘটনায় তাদের আসামি করে সিলেট মেট্রোপলিটন পুলিশের শাহপরাণ (রহ.) থানায় মামলা দায়ের করা হয়। এরপরই শনিবার দিবাগত রাতে পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের গ্রেপ্তারকৃতরা সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা তথ্যের ওপর গুজব ছড়ানোয় সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছে; যা ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৫, ২৬, ২৯, ৩১, ৩৩, ৩৫ ধারার শাস্তিযোগ্য অপরাধ বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।