সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

চাপ বাড়ছে পাটুরিয়া-দৌলতদিয়ায়

রাজবাড়ী প্রতিনিধি

ঈদুল আজহার বাকি মাত্র দুদিন। ঈদের ছুটি শুরু হওয়ায় বৃহস্পতিবার রাজধানী ঢাকাসহ অন্যান্য জেলা থেকে থেকে দক্ষিণবঙ্গের ঘরমুখো মানুষের চাপ বাড়তে শুরু করেছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের ফেরি ও লঞ্চে ঘাটে।

আপন মানুষের সঙ্গে ঈদ করতে পারার আনন্দ ভাগাভাগি করে নেয়ার জন্যে নাড়ির টানে বাড়ি ফিরছেন কর্মজীবী মানুষ।

এদিকে পদ্মার তীব্র স্রোতের কারণে ফেরি ও লঞ্চ পারাপারে দ্বিগুনেরও বেশি সময় লাগলেও পদ্মা সেতু চালু হওয়ায় এই রুটে গাড়ির চাপ অনেকটা কমে যাওয়ায় দুর্ভোগ ছাড়াই সাধারণ যাত্রীরা নদী পার করতে পারছেন।

তবে পথে পথে গণপরিবহণে অতিরিক্ত ভাড়া নেয়ার কথা জানান যাত্রীরা।

আগের মত আর মহাসড়কের যানজটে ভোগান্তি পোহাতে হয়নি যাত্রী ও যানবাহ চালকদের।সড়কের বিভিন্ন স্থানে জেলা প্রশাসন,উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘরমুখী মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে কাজ করছেন।

পদ্মাসেতু দিয়ে অধিকাংশ যানবাহন পার হওয়ায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট দুর্ভোগ কমেছে যানবাহন চালক ও যাত্রীদের।

এই রুটে এখন যানবাহনের চাপ কম এবং ফেরির সংখ্যা বেশি থাকায় ঈদে ঘরমুখী মানুষ নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারছে। এতে তারা অনেক আনন্দিত।

বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ জানায়, আজ দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে যানবাহন ও যাত্রী পারাপারে ছোট-বড় ২০টি ফেরি চলাচল করছে। ফেরি ঘাট সচল রয়েছে ৫টি। এই রুটে লঞ্চ চলাচল করছে ২২টি। আজ থেকে ঈদে ঘর মুখী মানুষের চাপ বেশি দেখা যাচ্ছে।

ঘাটের সবগুলো ফেরি সচল থাকায় এবং পদ্মা সেতু চালুর পর থেকে এ নৌরুটে যানবাহনের চাপ কমে যাওয়ায় এবার ঈদে আর দুর্ভোগ পোহাতে হবে না ঈদে ঘরে ফেরা মানুষের।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।