রবিবার, ২৬ মে ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

ভোটের অধিকার হরণ করতে চলেছে বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চল

কুষ্টিয়া পোস্ট ডেস্কঃ

বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চল এর উদ্যােগে আগামী ১-৫ মার্চ, ২০২৪ খ্রি. পর্যন্ত রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র বাহাদুরপুর, গাজীপুরে সুবর্ণ জয়ন্তী রোভার মুট আয়োজন করতে চলেছে। সারাদেশ থেকে ৬,০০০ রোভার স্কাউট, সেচ্ছাসেবক, কর্মকর্তা এই মুটে অংশগ্রহণ করবে বলে আশা করা যাচ্ছে।

কিন্তু এই আয়োজন এর মধ্যে উত্তাপ শুরু হয়েছে ২২ ফেব্রুয়ারি ২০২৪ বিকাল ৪.৩৫ মিনিট এর পর থেকে।

২১ ফেব্রুয়ারি ২০২৪ স্বাক্ষরিত এবং ২২ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ বিকাল ৪.৩৫ মিনিটে সকল জেলা রোভার এর সম্পাদক এর ই-মেইল বিভাগীয় সিনিয়র রোভার মেট প্রতিনিধি নির্বাচন এর পরিপত্র পাঠানো হয় এবং রোভার অঞ্চল এর ফেসবুক পেজে প্রকাশিত হয়েছে।

এই মুটে দেশের সকল জেলা রোভার এর আওতাধীন কিছু সংখ্যক ইউনিট অংশগ্রহণ করবে।

বাংলাদেশ স্কাউটস এর গঠন ও নিয়ম অনুযায়ী যে কোনো মুটে এই এই বিভাগীয় সিনিয়র রোভার মেট প্রতিনিধি নির্বাচন করা হয়ে থাকে। দেশের প্রতিটি ইউনিটের সিনিয়র রোভার মেট দের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে।

কিন্ত রোভারদের বক্তব্য যে সকল ইউনিট গুলো জেলা রোভার থেকে কোঠা পাইনি সে সকল ইউনিট এর সিনিয়র রোভার মেট রা কি ভোট দিতে পারবে নাহ।

রোভাররা জানিয়েছেন বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চল বিভাগীয় সিনিয়র রোভার মেট প্রতিনিধি নির্বাচন এর উদ্যোগ নিয়েছে সাধুবাদ জানাই। কিন্তু দেশের সকল ইউনিটের সিনিয়র রোভার মেট দের নিয়ে আয়োজন করতে। অন্যথায় বিভাগীয় সিনিয়র রোভার মেট প্রতিনিধি নির্বাচন বয়কট এর করার ঘোষনা দেওয়ার কথা বলে।

রোভারা আরো জানান নমিনেশন পেপার নেওয়ার তারিখ ২৫ ফেব্রুয়ারি ২০২৪ সকাল ১০ টা থেকে বিকাশ ৪ টা পর্যন্ত। কিন্তু পরিপত্রে উল্লেখ করেছে প্রার্থীকে স্ব শরীরে উপস্থিত হয়ে নমিনেশন পেপার সংগ্রহ করতে হবে। কিন্তু যে সকল প্রার্থীদের একাডেমি পরীক্ষা ও ব্যাক্তি গত কাজ থাকবে তারা কি নির্বাচনে অংশ নিতে পারবে নাহ। কিংবা তার পক্ষে অন্য কেউ নমিনেশন পেপার সংগ্রহ করতে পারবে নাহ। নির্বাচন অফিস এর ঠিকানা বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চল, জাতীয় স্কাউট ভবন (১৪তলা) ৬০,আঞ্জুমান মুফিদুুল ইসলাম সড়ক কাকরাইল, ঢাকা -১০০০।

বাংলাদেশ স্কাউটস এর সভাপতি আবুল কালাম আজাদ প্রতিটি পোগ্রাম বলে থাকেন স্কাউটদের আগে পড়াশোনা তারপর স্কাউটিং কিন্তু রোভার অঞ্চল ঠিক তার উল্টো আগে স্কাউটিং তারপর পড়াশোনা।

রোভাররা বলেন বিভাগীয় সিনিয়র রোভার মেট প্রতিনিধি নির্বাচন করতে চাইলে দেশের সকল ইউনিট এর সিনিয়র রোভার মেট দের উপস্থিতি তে এ নির্বাচন করতে হবে। এবং তা সঠিক নিয়মে আয়োজন করতে হবে। অন্যথায় আমরা বিভাগীয় সিনিয়র রোভার মেট প্রতিনিধি নির্বাচন বয়কট করবো।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।