সোমবার, ২০ মে ২০২৪, ০২:২০ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

বেরোবি ইংরেজি বিভাগের উদ্যোগে বন্যার্তদের আর্থিক সহায়তা প্রদান

নিজস্ব প্রতিবেদকঃ

কুড়িগ্রামের রৌমারীতে বন্যার্তদের আর্থিক সহায়তা দিয়ে পাশে দাঁড়িয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ইংরেজি বিভাগ।

এসময় উপস্থিত ছিলেন স্থানীয় স্কুল শিক্ষক, বেরোবি ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান আলী রায়হান সরকার, সহকারী অধ্যাপক আসিফ আল মতিন ও বিভাগের একাধিক ব্যাচের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৭ জুলাই) জানা যায়, কুড়িগ্রামের রৌমারি উপজেলার বন্দবেড় ইউনিয়নের বাইশ গ্রামে বুধবার (৬ জুলাই) দুপুরে ৯০টি পরিবারের মাঝে নগদ ১ লাখ ৩৬ হাজার টাকা টাকা করে প্রদান করা হয়।

আর্থিক সহায়তা প্রদান শেষে বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন ইংরেজি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক আসিফ আল মতিন বলেন, এ বছর কুড়িগ্রামের বন্যাকবলিত এলাকায় যে ক্ষয়ক্ষতি হয়েছে, তার তুলনায় সহায়তা ও ত্রাণ কার্যক্রম ছিল খুবই নগণ্য।

আমরা খোঁজ নিয়ে জেনেছি, কুড়িগ্রামের বন্যাকবলিত শহরাঞ্চলে সহায়তা কিছুটা পৌঁছালেও দুর্গম অঞ্চলে তেমন একটা পৌঁছায়নি।

দূর্গম এলাকাগুলোতে প্রভাবশালী ব্যক্তিদের ত্রাণ কার্যক্রম আরো বাড়ানো প্রয়োজন। একই সাথে যুগোপযোগী স্থায়ী পদক্ষেপ গ্রহণ করাও দরকার।

তিনি আরো বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের উদ্যোগে বন্যা কবলিত কিছু লোককে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

ভবিষ্যতেও দেশের যেকোনো প্রতিকূল সময়ে বেরোবি ইংরেজি বিভাগ একতাবদ্ধ হয়ে কাজ করবে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।