সোমবার, ২০ মে ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

মহানবী (সা.) কে কটূক্তি: আকাশের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

নড়াইল প্রতিনিধি

নড়াইলের লোহাগড়ায় মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তিমূলক পোস্ট দেয়ার বিষয়টি আদালতে শিকার করেছেন অভিযুক্ত আকাশ সাহা।

মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন নড়াইলের পুলিশ সুপার প্রবীর কুমার রায়।

জানা গেছে, ফেসবুকে মহানবী হযরত (সা.) কে নিয়ে কটূক্তি করে গত ১৫ জুলাই আপত্তিকর পোস্ট দেয় নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া সাহাপাড়ার কলেজছাত্র ও অশোক সাহার ছেলে আকাশ সাহা। ধর্ম অবমাননার অভিযোগে পরদিন দিঘলিয়া গ্রামের সালাউদ্দিন কচি বাদী হয়ে লোহাগড়া থানায় একটি মামলা করেন।

ওই মামলায় অভিযুক্ত আকাশ সাহাকে খুলনা জেলার ডুমুরিয়া উপজেলা থেকে গ্রেফতার করে পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ফিরোজ ইকবাল, গ্রেফতারকৃত আকাশ সাহাকে জিজ্ঞাসাবাদের জন্য ১৭ জুলাই লোহাগড়া আমলী আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোরশেদুল আলমের আদালতে ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

আদালত শুনানি শেষে আকাশ সাহার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে ২০ জুলাই একই আদালতে আকাশ সাহা তার পরিচালনাধীন ফেসবুক আইডি থেকে নিজেই মহানবী হযরত (সা.) কে নিয়ে কটূক্তিমূলক পোস্ট দিয়েছেন মর্মে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। আকাশ সাহা বর্তমানে নড়াইল কারাগারে রয়েছে।

অপরদিকে মহানবীকে নিয়ে ফেসবুকে কটূক্তির ঘটনায় এলাকার বিক্ষুদ্ধ জনতা দিঘলিয়া বাজার ও সাহাপাড়ার হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর, দোকান ও মন্দির ভাঙচুর এবং একটি বাড়িতে অগ্নিসংযোগ করে।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে লোহাগড়া থানায় ২শ থেকে ২৫০ জনকে অজ্ঞাত আসামি করে আরেকটি মামলা করে। সে মামলায় ভিডিও ফুটেজের ভিত্তিতে মঙ্গলবার পর্যন্ত মোট ১০ জনকে গ্রেফতার করে পুলিশ।

নড়াইলের পুলিশ সুপার প্রবীর কুমার রায় জানান, গত ২০ জুলাই আকাশ সাহা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে যে, সে তার নামে খোলা নিজেস্ব ফেসবুক আইডি থেকে নিজেই মহানবী হযরত (সা.) কটূক্তিমূলক পোস্ট দিয়েছে।

মামলার তদন্তের স্বার্থে তার (আকাশ সাহার) স্বীকারোক্তির বিষয়টি গোপন রাখা হয়েছিল। বর্তমানে ওই এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।