সোমবার, ২০ মে ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

আরো একবার অঘোষিত ফাইনালে আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক

কাতারে চলমান ফুটবল বিশ্বকাপের রাউন্ড অব সিক্সটিনের টিকিট হাতে পাওয়ার লড়াইয়ে আজ মাঠে নামছে আর্জেন্টিনা ও পোল্যান্ড। বুধবার (৩০ নভেম্বর) ‘সি’ গ্রুপের মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচটি দোহারের স্টেডিয়াম ৯৭৪-এ বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে।

এর আগেও বিশ্ব মঞ্চে দুইবারের লড়াইয়ে একটি করে জয় দুই দলের। তাই সমতা ভাঙার এই ম্যাচে পোলিশদের বিপক্ষে লড়বে আলবেসেলিস্তারা।

আজকের ম্যাচ দিয়েই দীর্ঘ ৪৪ বছর পর আবারো বিশ্বকাপ আসরে মুখোমুখি হতে যাচ্ছে আর্জেন্টিনা ও পোল্যান্ড। দুই দেশের ১১ মোকাবিলায় আর্জেন্টিনা জিতেছে ছয় ম্যাচ, পোল্যান্ডের জয় তিনটি। বিশ্বকাপে দুই মোকাবিলায় দুই দেশের একটি করে জয়। ১৯৭৪ সালে প্রথম মোকাবিলায় হারে আর্জেন্টিনা, ১৯৭৮ সালে পরের মোকাবিলায় জিতেছে। দুই দেশ সর্বশেষ মুখোমুখি হয় ২০১১ সালে। ফিফা প্রীতি ম্যাচে পোল্যান্ড জিতেছে ২-১ গোলে।

আজকের ম্যাচে জয় পেলে সব শঙ্কা পেছনে ফেলে পরের রাউন্ডের টিকিট নিশ্চিত হবে আর্জেন্টিনার। ড্র করলেও সম্ভাবনা থাকবে, সেক্ষেত্রে তাকিয়ে থাকতে হবে সৌদি আরব-মেক্সিকো ম্যাচের দিকে। ওই ম্যাচে মেক্সিকোর জয় কিংবা ড্র হলেও গোলগড় ভাগ্য নির্ধারক হয়ে দাঁড়াবে। হারলে গ্রুপ পর্বেই স্বপ্নের অপমৃত্যু ঘটবে সাতবারের বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি-ডি মারিয়াদের।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।