সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

কুষ্টিয়ায় ৭ অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিলেন ভ্রাম্যমাণ আদালত

কুমারখালী প্রতিনিধিঃ

কুষ্টিয়ার কুমারখালীতে অনুমোদনহীন সাতটি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় প্রায় ২৫ লাখ কাঁচা ও পাঁচ লাখের বেশি পোড়ানো ইট ধ্বংস করা হয়।

বুধবার (৭ ডিসেম্বর) দিনভর উপজেলার যদুবয়রা ইউনিয়নের কেশবপুর গ্রামে অভিযান চালান পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসিফুর রহমান।

আদালত সূত্র জানায়, ২০০৬ সাল থেকে ইটভাটায় ড্রাম চিমনির ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। তবুও কিছু অসাধু ভাটা মালিক অবৈধভাবে এ চিমনি ব্যবহার করছেন। এমন খবরে বুধবার যদুবয়রা ইউনিয়নের কেশবপুরে অভিযান চালানো হয়। অভিযানে বাকি ব্রিকস, সাগর ব্রিকস, সৈনিক ব্রিকস, জহুরা ব্রিকস, সিফাত ব্রিকস, এসআরবি-২ ও এসআরবি-৩ নামের সাতটি ইটভাটা গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

সূত্র আরও জানায়, অভিযানে সাতটি ভাটার ২৫ লাখ কাঁচা ইট ও পাঁচ লাখের বেশি পোড়ানো ইট ধ্বংস করা হয়।

এ বিষয়ে জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ আতাউর রহমান বলেন, প্রাথমিক পর্যায়ে অবৈধ ড্রাম চিমনি ব্যবহৃত ভাটাগুলোতে অভিযান চালানো হচ্ছে। পর্যায়ক্রমে সব অবৈধ ভাটায় অভিযান চালানো হবে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।