রবিবার, ১৯ মে ২০২৪, ১১:২৬ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

প্রস্তুতি শেষ পর্যায়ে বিশ্ব ইজতেমার, থাকছে সাদা পোশাকে পুলিশ ও বিশেষ ট্রেন সার্ভিস

কুষ্টিয়া পোস্ট ডেস্কঃ

আগামী ১৩ জানুয়ারি থেকে টঙ্গীতে অনুষ্ঠিতব্য দুই পর্বের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হচ্ছে। ইতিমধ্যে ইজতেমার সার্বিক প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে। এখন চলছে শেষ পর্যায়ের আনুষঙ্গিক কাজ। ইজতেমার প্রথম পর্বে যোগ দেওয়ার জন্য দেশের বিভিন্ন এলাকা থেকে মুসল্লিরা আসতে শুরু করেছেন।

গত দুই বছর করোনা মহামারির কারণে বিশ্ব ইজতেমার কার্যক্রম বন্ধ ছিল। এবার ছয় দিনের বিশ্ব ইজতেমার প্রথম পর্বের তিন দিনের ইজতেমা শুরু হবে আগামী ১৩ জানুয়ারি শুক্রবার থেকে।

এ পর্বে মাওলানা জোবায়েরপন্থি মুসল্লিরা ইজতেমায় অংশ গ্রহণ করবেন। চার দিন বিরতির পর ২০ জানুয়ারি থেকে দ্বিতীয় পর্বের ইজতেমা শুরু হবে। আর এ পর্বে অংশ গ্রহণ করবেন সাদপন্থি মুসল্লিরা।

টঙ্গীতে আসন্ন দুই দফা ইজতেমাকে কেন্দ্র করে আয়োজকদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রেখে ইজতেমা পালনের আহবান জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

অনুষ্ঠিতব্য ইজতেমার সার্বিক নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভায় মঙ্গলবার (১০ জানুয়ারি) পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে এ আহ্বান জানান আইজিপি।

তিনি বলেন, ‘ইজতেমাকে কেন্দ্র করে পুলিশসহ অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী, গোয়েন্দা সংস্থা, প্রশাসন, ঢাকা ও গাজীপুর সিটি করপোরেশসনসহ সংশ্লিষ্ট সকল সরকারি দফতর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে।’ সবার প্রচেষ্টায় নিরাপদে ও শান্তিপূর্ণভাবে ইজতেমা অনুষ্ঠিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান জানান, দুই পর্বের ইজতেমা সফল করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হচ্ছে। এজন্য বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের নিয়ে একাধিক প্রস্তুতিমূলক সভা করা হয়েছে। ইজতেমায় আগত মুসল্লিগণের সেবা প্রদানে প্রশাসনসহ সব বিভাগের কর্মকর্তারা প্রস্তুত রয়েছেন।

এবারের বিশ্ব ইজতেমায় আগত মুসল্লিদের যাতায়াত নির্বিঘ্ন করতে পাঁচ জোড়া বিশেষ ট্রেন সার্ভিসের ব্যবস্থা করেছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। সোমবার বাংলাদেশ রেলওয়ে (পূর্বাঞ্চল) এর এসিওপিএস (পি) চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট কামাল আখতার হোসেন স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয়েছে। ইজতেমার প্রথম পর্বে ১৩ জানুয়ারি থেকে আখেরি মোনাজাত এবং দ্বিতীয় পর্বে ২০ জানুয়ারি আখেরি মোনাজাত পর্যন্ত বিভিন্ন গন্তব্যে এসব সেবা চালু হবে।

এছাড়াও, এদিকে বিশ্ব ইজতেমা উপলক্ষ্যে গাজীপুরের বিভিন্ন হাসপাতালে কর্মরত চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিল করেছে স্বাস্থ্য বিভাগ। স্বাস্থ্য বিভাগের নির্দেশনা ও সিদ্ধান্ত মোতাবেক সোমবার দুপুরে টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এ সংক্রান্ত এক নোটিশ প্রদান করেছেন। তাতে বলা হয়েছে, আগামী ১২ জানুয়ারি থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত ঐ আদেশ বলবৎ থাকবে।

ইজতেমাস্থলের নিরাপত্তায় সাদা পোশাকেও পুলিশ মোতায়েন থাকবে। এছাড়া, বোম্ব ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড, নৌ টহল, বিস্ফোরক দ্রব্য বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্ত টিম দায়িত্ব পালন করবে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।