সোমবার, ২০ মে ২০২৪, ০১:২৬ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অংশ নিতে উপজেলা চেয়ারম্যান’র পদত্যাগ

আব্দুল মজিদ জোয়ার্দ্দারঃ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা)  আসনের নির্বাচনে অংশ নিতে মিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন কুষ্টিয়ার মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামারুল আরেফিন। 

মঙ্গলবার (২৮ নভেম্বর) কুষ্টিয়া জেলা প্রশাসক এহেতেশাম রেজার কাছে পদত্যাগপত্র জমা দেন। তিনি কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনে স্বতন্ত্র প্রার্থী হতে চান।

কামারুল আরেফিন বিষয়টি নিশ্চিত করেন এবং বলেন, আমি জাতীয় সংসদ নির্বাচনে কুষ্টিয়া-২ (মিরপুর ভেড়ামারা) আসন থেকে নির্বাচন করার জন্য উপজেলা চেয়ারম্যানের পদ থেকে সরে দাঁড়িয়েছি। জনগণের দোয়া ও ভালোবাসা নিয়ে চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছি। এলাকার উন্নয়নের জন্য জনগণের ভালোবাসায় সিক্ত হয়ে সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে চাই।’

তিনি জাসদের সভাপতিকে উদ্দেশ করে বলেন, ‘তিনি (ইনু) প্রায়ই বলেন ২০ পয়সা ছাড়া নাকি ৮০ পয়সা অচল। ২০ পয়সা না হলে ৮০ পয়সা নাকি ১০০ পয়সা হয় না। তাই বলতে চাই, এবার ৮০ পয়সাকে ছাড় দিয়ে নির্বাচনের মাঠে আসুন।

তিনি আরও বলেন, আমি আওয়ামী লীগের সক্রিয় রাজনীতি করি। আমি বারবার নির্বাচিত জনপ্রিয়  উপজেলা চেয়ারম্যান। মিরপুরের অনেক উন্নয়ন করেছি। মিরপুর ও ভেড়ামারার আরও উন্নয়নের জন্য মিরপুর-ভেড়ামারার মানুষ আমাকে এমপি হিসেবে দেখতে চায়। আগামীকাল নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করবো। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করবো। মহান আল্লাহ আমাদের সাথে আছেন।

কামারুল আরেফিনের সমর্থকরা জানান, জনপ্রিয় প্রার্থীদের স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার সুযোগ রয়েছে। তিনি খুবই জনপ্রিয় নেতা। তিনি নির্বাচনের মাঠে লড়াই করলে অবশ্যই আমাদের জয় হবে।

কামারুল আরেফিন উপজেলা পরিচালন উন্নয়ন প্রকল্পের কর্মদক্ষতা মূল্যায়নে সারা বাংলাদেশের উপজেলা চেয়ারম্যানের মধ্য হতে প্রথম স্থান অধিকার করেন। এছাড়াও শিক্ষা ক্ষেত্রে অনবদ্য অবদানের জন্য খুলনা বিভাগের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান মনোনীত এবং শিক্ষা ক্ষেত্রে অবদানের জন্য বাংলাদেশের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান মনোনীত হয়ে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক স্বর্ণপদক প্রাপ্ত হয়েছেন তিনি। তিনি ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শহীদ মিনার নির্মাণ, কম্পিউটার বিতরণসহ মিরপুরের উন্নয়নে নিরলসভাবে  কাজ করে যাচ্ছেন।

কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনে তিনবার মহাজোটের শরিক জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তবে এবার আওয়ামী লীগের স্থানীয় নেতারা আসনটি জাসদকে ছেড়ে দিতে নারাজ।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর, বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ও শুনানি ৬-১৫ ডিসেম্বর এবং ১৭ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।