রবিবার, ২৬ মে ২০২৪, ১২:০৯ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে প্রাণ গেল ৩ জনের, হাসপাতালে ভর্তি ৯

দেশে গত ২৪ ঘণ্টায় মশাবাহিত রোগ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৩ জন মারা গেছেন। এ নিয়ে চলতি বছর এই রোগে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৭ জনে। এছাড়া ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৯ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ২ হাজার ২৪৮ জনে।

৩ মে, শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৯ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। আক্রান্তদের মধ্যে ঢাকা বিভাগের (সিটি কর্পোরেশনের বাইরে) ৪ জন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে ৩ জন আর বাকি ২ জন বরিশাল জেলার। আক্রান্তদের মধ্যে ৫ জন পুরুষ ও বাকি ৪ জন নারী।

২৪ ঘণ্টায় সারা দেশে মোট ১০ জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন, চলতি বছরে মোট ২ হাজার ১০৫ জন ছাড়পত্র পেয়েছেন।

চলতি বছরের ৩ মে পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছে দুই হাজার ২৪৮ জন। এর মধ্যে এক হাজার ৩৭৮ জন পুরুষ এবং ৮৭০ জন নারী রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। নিহত ৩ জনই ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকার। চলতি বছরের এ যাবত ডেঙ্গুতে মোট মৃত্যু হয়েছে ২৭ জনের। নিহতদের মধ্যে ১৩ জন পুরুষ এবং জন ১৪ জন নারী রয়েছেন।

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট এক হাজার ৭০৫ জনের মৃত্যু হয়, পাশাপাশি ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন মোট তিন লাখ ২১ হাজার ১৭৯ জন।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।