সোমবার, ২০ মে ২০২৪, ০৭:৪২ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

কুষ্টিয়ার ইউটিউব গ্রাম শিশুদের স্বর্গরাজ্য

কুষ্টিয়া প্রতিনিধিঃ

আমাদের দেশটা স্বপ্নপুরী সাথী মোদের ফুলপরী ফুলপরী লাল পরী লাল পরী নীল পরী সবার সাথে ভাব করি…

শিল্পীর গানের মতোই যেন শিশুদের স্বর্গ রাজ্যে পরিণত হয়েছে কুষ্টিয়ার ইউটিউব গ্রাম। শিশুরা যেখানে সারাদিন নিজেরা স্বাধীনভাবে বিভিন্ন স্থানে সময় কাটাতে পারে। শিশুদের মানসিক বিকাশ ও শিক্ষার জন্য ভিডিও তৈরির পর বিভিন্ন স্থাপনা রেখে দেওয়া হয় বলে জানান ক্রিয়েটিভ বিডির পরিচালক শরীফুল ইসলাম। 

কুষ্টিয়ার খোকসা উপজেলার শিমুলিয়া গ্রাম। যে গ্রামটি পরিচিতি পেয়েছে ইউটিউব গ্রাম হিসেবে। গ্রামে ঢুকলেই চোখে পড়বে নানা ধরনের বিচিত্র ধরনের স্থাপনা। এসব স্থাপনায় শিশুরা আপন মনে সময় কাটাচ্ছে। কেউবা আবার খুনসুটিতে মেতেছে এসব স্থাপনায়। আবার অন্য প্রান্তে শিশুরা মেতেছে লাফ ও সাঁতার খেলায়। 

এসব স্থাপনায় গ্রামের শিশুরা আপন মনে খেলা করে সাঁতার কাটে, খুনটুসুটি করে, আবার শিক্ষাও নেয়। এসব স্থাপনা তৈরি করেছে ক্রিয়েটিভ বয়েজের কর্মীরা। তারা ভিডিও তৈরির পর স্থাপনাগুলো শিশুদের মানসিক বিকাশ ও শিক্ষার জন্য রেখে দেয়।

শিশুরা এখানে অনেক মজা করে। যার কারণে স্থাপনাগুলো রেখে দেওয়া হয় বলে জানান ক্রিয়েটিভ বয়েজের কর্মী শফিকুল ইসলাম। 

এখানে শিশুরা আপন মনে নিজের মত সময় কাটাতে পারে বলে বলছে ইউটিউব গ্রামের শিশুরা। 

শিশুরা বলছে, এখানে এসে তারা খুবই মজা পায়। বন্ধু বান্ধব নিয়ে তারা এখানে ঘুরতে আসে। অনেকে সাঁতার শিখে।

ক্রিয়েটিভ বয়েজের তথ্য মতে, শিমুলিয়া গ্রামে শিশুদের জন্য পুকুরে ফোয়ারাসহ ৩টি স্থাপনা নির্মাণ হয়েছে। শিশুদের মানসিক ও শিক্ষার জন্য বৈচিত্রময় স্থাপনাগুলো নষ্ট না হওয়া পর্যন্ত রেখে দেওয়া হয়।

ক্রিয়েটিভ বিডির পরিচালক শরীফুল ইসলাম বলেন, ইউটিউবে আপলোডের জন্য আমরা অনেক ভিডিও তৈরি করি। ভিডিও তৈরির পর আমরা এগুলো রেখে দিই, যাতে নষ্ট না হয়। পরে বাচ্চারা, শিশুরা যাতে এগুলো দেখতে পারে। অনেক দূরদুরান্ত থেকে লোকজন এখানে আসে। নানা কিছু শিখে বাচ্চারাও।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।