সোমবার, ২০ মে ২০২৪, ০১:২৭ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও সচিব ওএসডি

কুষ্টিয়া পোস্ট ডেস্কঃ

চেক জালিয়াতির মাধ্যমে সাত কোটি টাকা আত্মসাতের ঘটনায় যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোল্লা আমীর হোসেন ও সচিব এএইচএম আলী আর রেজাকে ওএসডি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

মঙ্গলবার (২৩ নভেম্বর) রাষ্ট্রপতির নির্দেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. শ্রীকান্ত কুমার চন্দ্র স্বাক্ষরিত এক চিঠিতে বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোল্লা আমীর হোসেন ও সচিব এএইচএম আলী আর রেজাকে ওএসডি করা হয়েছে।

এ বিষয়ে যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র জানান, গত ৭ অক্টোবর যশোর শিক্ষা বোর্ডের হিসাব যাচাইকালে আড়াই কোটি টাকা আত্মসাতের তথ্য উদঘাটিত হয়।

এরপর চার ধাপে মোট সাত কোটি টাকা লোপাটের তথ্য মেলে। তদন্তে দেখা যায় বিভিন্ন প্রতিষ্ঠানের নামে ৩৮টি চেকের মাধ্যমে এসব টাকা উত্তোলন করা হয়েছে।

এ ঘটনায় দুদক বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোল্লা আমীর হোসেন, সচিব এএইচএম আলী আর রেজা ও হিসাব সহকারী আব্দুস সালামসহ পাঁচজনকে আসামি করে মামলা করে। এ বিষয়ে বোর্ডের অভ্যন্তরীণ তদন্ত হয়েছে।

তিনি আরো বলেন, ওই চিঠিতে বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে যশোর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ আহসান হাবীবকে ও সচিব হিসেবে রাজশাহী ড. কামরুজ্জামান ডিগ্রি কলেজের শিক্ষক মো. আব্দুল খালেক সরদারকে দায়িত্ব দেয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।