বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:৪৯ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ‘জিনের বাদশা’ গ্রেপ্তার

কুমিল্লা প্রতিনিধিঃ

প্রতারণার মাধ্যমে কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে জাকির হোসেন নামে কথিত জিনের বাদশাকে গ্রেপ্তার করেছে র‍্যাব। কুমিল্লার দাউদকান্দির গৌরীপুর থেকে তাঁকে শুক্রবার (২৮ জানুয়ারী) রাতে গ্রেপ্তার করা হয়। 

র‍্যাবের কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন আজ শনিবার দুপুরে তাঁর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। 

গ্রেপ্তারকৃত জাকির হোসেনের বাড়ি বরিশাল জেলার বানারিপাড়া উপজেলার সলিয়াবাকপুরে। 

তিনি জানান, ভুক্তভোগী আবুল খায়েরের ছেলে জিনের বাদশার কাছে প্রতারিত হওয়ার বিষয়টি র‍্যাবকে জানায়। পরে নারায়ণগঞ্জের ওই ভুক্তভোগীর বাসা থেকে জিন বন্দীর কাজে ব্যবহৃত বেশ কয়েকটি মাটির পাতিল ও তাবিজ কবচ উদ্ধার করে র‍্যাব। জাকিরের বিরুদ্ধে ভুক্তভোগীর অজান্তে তাঁর বড় মেয়েকে প্রভাবিত করে কাবিন ও সাক্ষী ছাড়াই বিয়ের অভিযোগ রয়েছে। 

র‍্যাব জানায়, গ্রেপ্তারকৃত জাকির ১৯৯৫ সালে ঢাকা আসেন ও দীর্ঘ ৭ বছর বাসের হেলপার হিসেবে কাজ করেন। এরপর বিআরটিএ ও পাসপোর্ট অফিসে দালালের কাজ করতেন। পাশাপাশি চোরাই মোবাইলের কারবারও করতেন মুগদার একটি বাসায় থেকে।

করোনা মহামারি শুরু হলে তাঁর সব ব্যবসা বন্ধ হওয়ার উপক্রম হলে সস্তায় সাবলেট বাসা নেন নারায়ণগঞ্জে। বিভিন্ন বই পড়ে এবং মাজারের ফকিরদের দেখে জিন ও ঝাড়ফুঁক সম্পর্কিত বিভিন্ন ধারণা নিয়ে ওঝা সেজে বসেন অষ্টম শ্রেণি পাস  জাকির।

কোরআন পড়তে না জানলেও আজগুবি সব মন্ত্র বলে ঝাড়ফুঁকের নাটক করতেন। ভুক্তভোগীদের কাছ থেকে প্রায় কোটি টাকা হাতিয়ে নিয়ে বরিশালে ৫ তলা ফাউন্ডেশন দিয়ে বানিয়েছেন বাড়ি। ভুক্তভোগী অজান্তেই তার বড় মেয়েকে জিনের বিভিন্ন কথা বলে প্রভাবিত করে কোনো ধরনের কাবিন ও সাক্ষী ছাড়াই গোপনে বিয়ে করেছেন।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।