বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:৪৯ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

কুষ্টিয়ায় ১১৪ জনের করোনা, মৃত্যু ২

কুষ্টিয়া প্রতিনিধিঃ

কুষ্টিয়ায় প্রতিদিনই করোনা শনাক্তের সংখ্যা উদ্বেগজনক হারে বাড়ছে। স্বাস্থ্যবিধি মেনে না চলায় এ পরিস্থিতি বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। শনাক্ত বাড়ার সঙ্গে বাড়ছে মৃত্যুর ঘটনাও।

জেলা প্রশাসন এবং সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় জেলায় ২৯১ জনের নমুনা পরীক্ষায় ১১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৯ দশমিক ১৭ শতাংশ।

একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আরও দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৭৯৪ জনে। মৃতদের একজন মিরপুরের এবং অন্যজন সদর উপজেলার বাসিন্দা।

করোনা রোগীর চিকিৎসার জন্য ৫০ শয্যার একটি ওয়ার্ড প্রস্তুত আছে বলে জানিয়েছেন হাসপাতালের আরএমও আশরাফুল ইসলাম।

এদিকে, জেলায় করোনা শনাক্তের সংখ্যা বাড়লেও মানুষ স্বাস্থ্যবিধি একেবারেই মানছেন না। মাস্ক না পরেই অধিকাংশ মানুষ শহরে, হাটে, গ্রামে স্বাভাবিকভাবে চলাফেরা করছেন। সিভিল সার্জন ডাক্তার এ এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, কুষ্টিয়ায় করোনা শনাক্তের সংখ্যা উদ্বেগজনক হারে বাড়ছে। পরিস্থিতি মোকাবিলায় জেলা স্বাস্থ্য বিভাগ সর্বোচ্চ প্রস্তুতি গ্রহণ করে রেখেছে।

তবে করোনার ওমিক্রন ভেরিয়েন্টে আক্রান্তের মধ্যে খুব বেশি লক্ষণ দেখা যাচ্ছে না, তাই বেশির ভাগ রোগীই বাড়িতেই চিকিৎসা নিচ্ছেন। এরপর হাসপাতালে করোনার জন্য ৫০ বেড প্রস্তুত রাখা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।