শুক্রবার, ১০ মে ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

‘ফল খেতে’ ১০০০ টাকা দেওয়ায় চেয়ারম্যান প্রার্থীকে ১০ হাজার টাকা জরিমানা

কুমিল্লা প্রতিনিধিঃ

কুমিল্লার দেবিদ্বারে রাতের আধারে ভোট কেনার অভিযোগ উঠেছে এক চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে। বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারী) সন্ধ্যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ছবিতে দেখা গেছে, রাতের আধারে মাশিকাড়া এলাকার নাজির আলী নামে এক ব্যক্তির হাতে কয়েকটি ৫০০ টাকার নোট তুলে দিচ্ছেন গুনাইঘর দক্ষিণ ইউনিয়নের নৌকার বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আবদুল হাকিম খাঁন। ছড়িয়ে পড়া ওই ছবি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় চলছে।

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে টাকা বিতরণের ছবি ছড়িয়ে পড়ায় বৃহস্পতিবার সন্ধ্যায় চেয়ারম্যান হাকিম খাঁনকে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা মীরা।

মাজহারুল ইসলাম নামে স্থানীয় এক ব্যক্তি জানান, ছবিটি দুই একদিনের মধ্যে রাতের কোন একটি অংশে তোলা হয়েছে। কারণ চেয়ারম্যানের গায়ে যে চাদরটি দেখা গেছে সম্প্রতি তাকে ওই চাদর পরে নির্বাচনী বিভিন্ন সভায় অংশ নিতে দেখা গেছে। এছাড়াও তিনি বিভিন্ন অপকর্মে সারা বছরই আলোচনায় ছিলেন।

আবুল বাসার নামে স্থানীয় এক গণমাধ্যম   কর্মী জানান, ছবিটি আমার নিজের হাতে তোলা। কয়েক মাস আগে চেয়ারম্যান আবদুল হাকিম খাঁন একটি নির্বাচনী উঠান বৈঠক শেষ করে উপস্থিত সকলের অনুরোধে অসুস্থ এক ব্যক্তিকে দেখতে যান। তখন তিনি তাকে ফল খাওয়ার জন্য এক হাজার টাকা দেন। ওই ছবি তখনই আমি আমার নিজস্ব ফেসবুকে পোস্ট করেছিলাম। ছবির সঙ্গে ভোট কেনার কোন সম্পর্ক নেই। 

টাকা দেওয়ার ছবিটি কয়েক মাস আগের বলে দাবি করে চেয়ারম্যান মো. আবদুল হাকিম খাঁন বলেন, ‘আমার গ্রামের একজন রিকশার চালক রোড এক্সিডেন্ট করে বাড়িতে সয্যশাহী ছিলেন তাকে দেখতে গিয়ে তাঁর হাতে কিছু ফল খাওয়ার জন্য এক হাজার টাকা দিয়েছি। ওই টাকা দেওয়ার ছবি ভাইরাল হওয়ায় উপজেলা প্রশাসন আমাকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন।’

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আশিক উন নবী তালুকদার বলেন, ‘নির্বাচনে টাকা দিয়ে ভোট কেনা আচরণবিধি লঙ্ঘন হয়েছে। তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া টাকা বিতরণকালে কাউকে হাতেনাতে ধরতে পারলে জেল বা মোটা অঙ্কের জরিমানা করা হবে।’

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।