বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

তামান্নাকে অভিনন্দনপত্র পাঠালেন সমাজকল্যাণমন্ত্রী

যশোর প্রতিনিধিঃ

এইচএসসি পরীক্ষার ফলাফলে জিপিএ-৫ পেয়ে কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ যশোরের ঝিকরগাছার শারীরিক প্রতিবন্ধী শিক্ষার্থী তামান্না আক্তার নূরাকে অভিনন্দনপত্র দিয়েছেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ অভিনন্দনপত্র পাঠান মন্ত্রী।

গত ১৪ ফেব্রুয়ারি স্বাক্ষরিত অভিনন্দনপত্রে সমাজকল্যাণমন্ত্রী তামান্না আক্তারের উদ্দেশে বলেন, অদম্য ইচ্ছাশক্তি থাকলে সব প্রতিকূলতাকে জয় করা সম্ভব। শারীরিক প্রতিবন্ধকতা থাকা সত্ত্বেও ধারাবাহিকভাবে পিইসি, জেএসসি, এসএসসির মতো এইচএসসি পরীক্ষায়ও জিপিএ-৫ প্রাপ্তি একটি অনন্য অর্জন। এ সফলতা দেশের প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য অনুপ্রেরণা জোগাবে।

তামান্নার উচ্চশিক্ষা ও পরবর্তী স্বপ্ন পূরণে সমাজকল্যাণ মন্ত্রণালয় সবসময় পাশে থাকবে বলেও আশ্বাস দেন মন্ত্রী।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) যশোর জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক অসিতকুমার সাহা মন্ত্রীর অভিনন্দনপত্র তামান্নার হাতে তুলে দেন।

এক পায়ে লিখে এইচএসসি পরীক্ষায়ও জিপিএ-৫ পেয়েছেন তামান্না আক্তার নূরা। এর আগেও পিইসি, জেএসসি ও এসএসসিতে জিপিএ-৫ পেয়েছিলেন তিনি।

অদম্য মেধাবী তামান্নার এক পা-ই সম্বল। জন্ম থেকেই তার দুটি হাত ও একটি পা নেই। জীবনযুদ্ধে জয়ী হওয়ার লক্ষ্যে নানান প্রতিবন্ধকতা জয় করে সর্বোচ্চ ফলাফল অর্জন করেছেন তামান্না।

তামান্না যশোর শিক্ষা বোর্ডের অধীনে বাঁকড়া ডিগ্রি কলেজ থেকে পরীক্ষা দিয়েছিলেন। তামান্নার গ্রামের বাড়ি যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া ইউনিয়নের আলীপুর গ্রামে।

তামান্নার এই সাফল্য সাড়া ফেলেছে দেশজুড়ে। এরই মধ্যে তামান্নাকে ফোনে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা,  তার বোন শেখ রেহানা ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এছাড়া সমাজের বিভিন্ন স্তর থেকেই তার এই সাফল্যের জন্য তাকে অভিনন্দন জানানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।