শুক্রবার, ১০ মে ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

৩ হাজার লিটার তেল জব্দ, তাৎক্ষণিক ন্যায্যমূল্যে বিক্রি

কুমিল্লা প্রতিনিধিঃ

কুমিল্লার সদর দক্ষিণ উপজেলায় এক দোকানির বাড়িতে অভিযান চালিয়ে তিন হাজার লিটার সয়াবিন তেল জব্দ করেছে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অবৈধভাবে তেল মজুত ও বেশি দামে বিক্রি করায় সেগুলো জব্দ করে নিজেদের উপস্থিতিতে ন্যায্যমূল্যে বিক্রি করে দেন কর্মকর্তারা। সেই সঙ্গে ওই দোকানিসহ দুজনকে ৬০ হাজার টাকা জরিমানা করেন কর্মকর্তারা। 

শুক্রবার (১৩ মে) সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর এলাকায় ভোক্তা-অধিদপ্তর কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আছাদুল ইসলাম এ অভিযান পরিচালনা করেন। 

ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা যায়, ‘কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর এলাকায় এক দোকানদার বাড়ি থেকে ওই তেল জব্দ করা হয়। ৫ লিটারের প্রতি বোতল ৭৬০ টাকা দরে কেনা হলেও এসব বোতল তিনি বর্তমান মূল্য ৯৮৫ টাকায় বিক্রির জন্য মজুত করেছিলেন। তেলের মালিক কামরুল হাসান স্টোরের স্বত্বাধিকারী কামরুল হাসানকে এই অনিয়মের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া তেলের বোতলের গায়ের দাম মুছে বিক্রির অভিযোগে একই এলাকার ভাই বন্ধু স্টোরসকেও ১০ হাজার টাকা জরিমানা করা হয়।’ 

ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক আছাদুল ইসলাম বলেন, ‘অসাধু ব্যবসায়ীরা আগের কম মূল্যে কেনা সয়াবিন তেল মজুত করেছেন এখন বেশি মূল্যে বিক্রি করার জন্য। আমরা সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করে তিন হাজার লিটার তেলের ৫ লিটারের বোতলগুলো স্থানীয়দের কাছে বিক্রি করে দিয়েছি। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।’ 

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।