বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:৫২ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

মোংলায় বৃষ্টির জন্য প্রার্থনা, ৩ ঘণ্টা পরই নামলো বৃষ্টি

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

মোংলায় বৃষ্টির জন্য ইস্তেগফার নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। তওবাতুন নসুহার মাধ্যমে আল্লাহর কাছে বৃষ্টি কামনা করে ২ রাকাআত নফল নামাজ আদায় করার ৩ ঘণ্টাপর-ই শুরু হয়বৃষ্টিপাত।

বুধবার (১৫ জুন) সকাল ৮টায় পৌরসভার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত দোয়ায় ২৬৭ মসজিদের ইমামমসহ বিভিন্ন বয়সের শত শত মানুষ অংশ নেন।

ইস্তেগফার নামাজ শেষে মুসল্লিদের নিয়ে বৃষ্টির জন্য দোয়া করেন পৌর শহরের বিএলএস জামে মসজিদের খতিব ও পেশ ইমামা মাওলানা মো. রেজাউল করিম।

এ সময় মুসল্লিরা বৃষ্টির জন্য হাত তুলে মহান আল্লাহ তা’আলার কাছে কান্নাকাটি করেন। মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান এ ইস্তেগফার নামাজ ও দোয়ার আয়োজন করেন।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই মোংলায় কোন বৃষ্টিপাত ছিলো না। সেই সাথে চলছিল প্রচন্ড তাপদাহ। অনাবৃষ্টি ও তাপদাহে শুকিয়ে গিয়েছিলো সেখানকার পুকুর ও জলাশয়।

দেখা দিয়েছে সুপেয় ও নিত্যপ্রয়োজনীয় কাজে ব্যবহৃত পানির তীব্র সংকট, তাপদাহে অসুস্থ হয়ে পড়ছিলেন শিশু ও বৃদ্ধরা।

সাম্প্রতিক সময়ে আশপাশ এলাকায় বৃষ্টিপাত হলেও দীর্ঘ কয়েকমাস ধরে বৃষ্টির দেখা নেই মোংলায়। তাই মুসল্লিদের নিয়ে এই দোয়ার আয়োজন করেন পৌর কর্তৃপক্ষ।

পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান বলেন, তাপদাহে পুকুরসহ অন্যান্য সকল জলাশয় শুকিয়ে গেছে। এছাড়া বৃষ্টিও না হওয়ায় পৌরবাসীর পানির জন্য চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

তাই পৌরবাসীকে নিয়ে ঈদগাহ মাঠে ইস্তেগফার পড়ে আল্লাহর রহমতের বৃষ্টি কামনা করে নামাজ ও দোয়া করেছি।

গত ৭ মে ঘূর্ণিঝড় অশনি’র ফলে দুইদিন বৃষ্টি হলেও এতো দিন বৃষ্টির দেখা পায়নি মোংলাবাসী। এছাড়া সম্প্রতি খনন করা ৪৫ কোটি টাকা ব্যায়ে দুটি পানি সরবরাহ প্রকল্প থাকলেও কোনো কাজে আসছিলো না ওই এলাকার মানুষদের।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।