শুক্রবার, ১০ মে ২০২৪, ০১:৩৫ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

মাগুরায় স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ লাখ টাকার চিকিৎসা সামগ্রী প্রদান

মাগুরা প্রতিনিধিঃ

মাগুরার শালিখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (ইউজিডিপি) এর আওতায় প্রায় ১০ লাখ টাকার বিভিন্ন চিকিৎসা সামগ্রী প্রদান করা হয়েছে।

শনিবার (১৮ জুন) উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইমুন নেসা সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন৷

সরবরাহকৃত চিকিৎসা সামগ্রীর মধ্যে রয়েছে, ২টি ইসিজি মেশিন, ১টি আল্ট্রাসাউন্ড মেশিন, ঔষধ সংরক্ষনাগার ও ডেলিভারী রুমের জন্য ২টি এসি, ৫টি রোগীর বেড, ৫টি পালস অক্সমিটার এবং ২টি অটোক্লেভ।

ইউএনও তারিফ উল হাসান জানান, শালিখা স্বাস্থ্য কমপ্লেক্সকে ‘উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প’র মাধ্যমে ১০ লাখটাকার চিকিৎসা সামগ্রী প্রদান করা হয়েছে৷ যে সমস্ত চিকিৎসা সামগ্রী বা যন্ত্রপাতি প্রদান করা হয়েছে, এতে জনগণ উন্নত মানের সেবা পাবেন বলে আশা করছি৷ এসব চিকিৎসা সামগ্রী দিয়ে রোগীদের সম্পূর্ন ফ্রিতে সেবা প্রদান করছেন৷ প্রকল্পের মাধ্যমে আরো কিছু চিকিৎসা সামগ্রী প্রদান করা হবে৷

উপজেলা চেয়ারম্যান মো. কামাল হোসেন বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোনো সিজারিয়ান যন্ত্রপাতি ছিলোনা৷ ওই হাসপাতালে ডা. সাইমুন নেসা যোগদান করার পর থেকে হাসপাতালের উন্নয়ন শুরু হয়েছে৷ যেখানে উপজেলা উন্নয়ন প্রকল্প থেকে ১০ লক্ষ টাকার চিকিৎসা সামগ্রী প্রদান করা হয়েছে ।

উপজেলা হাসপাতালের আরএমও ডা. মো. আব্বাস উদ্দিন বলেন, উপজেলা পরিচালন ও উন্নয়ন কমিটি হাসপাতালকে এই চিকিৎসা সামগ্রী প্রদান করায় তাদের ধন্যবাদ জানাই। তাদের এ সহযোগিতা চিকিৎসা ক্ষেত্রে আমাদের হাসপাতালকে আরো এক ধাপ এগিয়ে নিয়ে যাবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইমুন নিছা বলেন, উপজেলা প্রশাসনের এ সহযোগিতা হাসপাতালের শূন্যতা পূরণে অনেক সহায়ক হয়েছে। হাসপাতালের রোগীদের আল্ট্রাসনোগ্রাফি, ইসিজিসহ বিভিন্ন টেস্ট ফ্রিতে করানো হচ্ছে৷ আরো কিছু যন্ত্রপাতি হলে রোগীদের উন্নত সেবা দেয়া যেত৷ আমি উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পকে ধন্যবাদ জানাই৷

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।