বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

বাগেরহাটে বেড়িবাঁধের দাবিতে মানববন্ধন

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের মোরেলগঞ্জে পানগুছি নদীর তীরবর্তী সন্ন্যাসী হয়ে ঘসিয়াখালী পর্যন্ত ভাঙ্গন প্রতিরোধে বেড়িবাঁধের কাজ দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসি।

বুধবার (২২ জুন) সকালে মোরেলগঞ্জ সদর ইউনিয়নের গাবতলা ভাঙ্গন কবলিত এলাকায় ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে খাউলিয়া ও সদর ইউনিয়নের শতো শতো মানুষ অংশগ্রহন করেন।

মানববন্ধন থেকে জানানো হয়, জলবায়ু পরিবর্তনের ফলে সৃষ্ট প্রাকৃতিক দুর্যোগ প্রতিনিয়ত এ উপকূলীয় মানুষের জনজীবনকে বিপন্ন করছে। নদীর করাল গ্রাসে দিন দিন ক্ষতিগ্রস্ত হচ্ছে নতুন নতুন এলাকা। হারিয়ে যাচ্ছে শতো শতো বিঘা ফসলী জমি, বাড়ি-ঘর ও কাঁচা পাকা রাস্তাঘাট।

নদীর অব্যাহত ভাঙ্গন রক্ষার্থে বেড়িবাঁধের কাজটি দ্রুত না হলে নদীর তীরবর্তী এলাকাগুলো নতুন করে নদীতে বিলীন হয়ে ব্যাপক ক্ষতির সম্ভাবনা আশংকা করছেন এলাকাবাসি।

একই সাথে এবছর ১৯ এপ্রিল একনেকের সভায় মোরেলগঞ্জের পানগুছি নদীর ভাঙ্গন হতে মোরেলগঞ্জ উপজেলা সদর ও সংলগ্ন এলাকা সংরক্ষণ এবং বিষখালী নদী পুর্নঃখনন ৬৫৮ কোটি টাকা বরাদ্দ হওয়ায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট আমিরুল আলম মিলনকে অভিনন্দন জানিয়ে দ্রুত বেড়িবাঁধের কাজটি বাস্তবায়নের জোর দাবি জানানো হয়।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।