বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৭:০৭ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

জমি নিয়ে বিরোধের জেরে কৃষক খুন

ভোলা প্রতিনিধি

ভোলার চরফ্যাশন উপজেলার সীমান্তবর্তী পটুয়াখালী জেলার গলাচিপা থানার চরকাজলে জমির সীমানা নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় নুরু খাঁ (৪৫) নামের এক কৃষককে কুপিয়ে খুন করার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় নিহতের ছেলে সুমন খাঁ বাদী হয়ে গলাচিপা থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

পুলিশ হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে ৫ আসামীকে আটক করেছেন।

সোমরার (২৫ জুলাই) রাত সাড়ে ৮ টার দিকে পটুয়াখালী জেলার গলাচিপা থানার চরকাজল ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের বড়শিবা গ্রামে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে।

নিহত নুরু খাঁ ভোলার চরফ্যাশন উপজেলার দুলার হাট থানার মুজিবনগর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের চর মোতাহার গ্রামের আলী আহমদ খাঁর ছেলে।

পুলিশ ও পরিবার সূত্রে জানাযায়, ভোলার চরফ্যাশন ও পটুয়াখালীর আন্ত সীমান্তবর্তী চর মোতাহার ও চর কাজল। ওই চরের জমি নিয়ে দুই এলাকার বাসিন্দাদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে।

প্রতিবছর পটুয়াখালীর চর কাজলের মন্নান ভ‚ইয়া, রনি ভ‚ইয়াদের নেতৃত্বে সেখানকার স্থানীয় প্রভাবশালীরা চরফ্যাশনের কৃষকদের ধান, গবাদীপশু লুটপাট করে নিয়ে যায়। এ নিয়ে একাধিক মামলা রয়েছে।

জমি নিয়ে বিরোধের জের ধরে সোমবার রাতে প্রতিপক্ষের হামলায় খুন হন চরফ্যাশনের চর মোতাহার গ্রামের নুরু খাঁ নামের এক কৃষক।

এ ঘটনায় নিহত নুরু খাঁর ছেলে সুমন খাঁ বাদী হয়ে মঙ্গলবার (২৬ জুলাই) সকালে গলচিপার চর কাজল গ্রামের রনি ভ‚ইয়াকে প্রধান আসামী করে ৩০ জনের নামে গলাচিপা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ সুমন সরদার, জুয়েল খান, আমির হোসেন ভ‚ট্টো, ফরিদ, নুরুনাহার নামের এজাহারভূক্ত পাঁচ আসামিকে আটক করেছেন।

গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) এম আর শওকত আনোয়ার ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পটুয়াখালী মর্গে পাঠানো হয়েছে।

এ ঘটনায় নিহতের ছেলে বাদী হয়ে ৩০ জনকে আসামী করে মামলা দায়ের করেছেন। পুলিশ ৫ আসামিকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করেছে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।