বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

লামায় সাড়ে ১০ হাজার চারাগাছ রোপণের উদ্যোগ ইউএনও’র

লামা প্রতিনিধি

বান্দরবান জেলার লামায় পর্যটন থেকে উপজেলা সদর পর্যন্ত রাস্তার দু’ধারে কৃষ্ণচূড়া, পলাশ, জারুল, হিজল, বকুলসহ বিভিন্ন প্রজাতির সাড়ে ১০ হাজার গাছের চারা রোপণের উদ্যোগ নিয়েছেন ইউএনও মো. মোস্তফা জাবেদ কায়সার।

মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে মিরিঞ্জা পর্যটনের প্রবেশমুখে পলাশ গাছের চারা রোপণের মধ্য দিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন ইউএনও।

এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন, সহকারী কমিশনার (ভূমি) কাজী শামীম, বন বিভাগের সদর রেঞ্জার আতিকুর রহমান, কৃষি কর্মকর্তা রতন চন্দ্র বর্মন, প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. নুরুল করিম আরমানসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন। গাছের চারা রোপণে সহযোগিতা করে লামা বন বিভাগ।

বৃক্ষরোপণ উদ্বোধন শেষে ইউএনও মো. মোস্তফা জাবেদ কায়সার জানান, পর্যটন ও রাস্তাটির সৌন্দর্যবর্ধন ও পথচারীদের ছায়া দিতেই মূলত এ উদ্যোগ। রোপিত গাছের চারা যাতে নষ্ট না হয়, সেজন্য প্রতিটি গাছে বেড়া দেয়ারও ব্যবস্থা করা হয়েছে। আশা করছি, গাছগুলো দ্রুত বেড়ে উঠবে এবং দূর-দূরান্ত থেকে আগত পর্যটকদের মন কাড়বে।

ইউএনও’র এ উদ্যোগের প্রশংসা করেছেন ফাঁসিয়াখালী ইউনিয়নের বাগানবাড়ী পাড়ার বাসিন্দারা।

লামা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও সদর বন বিভাগের রেঞ্জার আতিকুর রহমান বলেন, পর্যটনে ও সড়কে গাছের চারা রোপণ অবশ্যই মহৎ ও প্রশংসনীয় উদ্যোগ। মিরিঞ্জা গাছে এলাকা সজ্জিত হলে সৌন্দর্য বাড়বে। একই সাথে সড়ককেন্দ্রিক নান্দনিক সৌন্দর্য বৃদ্ধি পাবে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।