বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১১:৫৪ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

হিলিতে বাল্যবিয়ের অপরাধে ইউপি সদস্যদের জেল

হিলি প্রতিনিধি

দিনাজপুরের হিলিতে ইউপি সদস্য মোত্তালেব হোসেনকে তার স্কুলপড়ুয়া মেয়েকে বাল্যবিয়ে দেয়ার অপরাধে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

রবিবার (৩১শে জুলাই) বিকেলে হাকিমপুর উপজেলার বোয়ালদাড় গ্রামে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এই কারাদণ্ড প্রদান করেন হাকিমপুর উপজেলা নিবার্হী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুর এ আলম।

কারাদণ্ডপ্রাপ্ত ইউপি সদস্য বোয়ালদাড় ইউনিয়নের ১নং ওয়ার্ডের বর্তমান সদস্য।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুর এ আলম জানান, গত ১৮ তারিখে বোয়ালদাড় ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য মোতালেব হোসেন তার ৯ম শ্রেণিতে পডুয়া মেয়ের গোপনে বাল্যবিয়ের আয়োজন করেন।

বিষয়টি জানতে পেরে বিয়ে বন্ধ করা হয়। পরে একইদিন গভীর রাতে গোপনে মেয়ের বাল্যবিয়ে দেন এবং বিয়ের বিষয়টি গোপন রাখেন।

এরপর বিষয়টি জানতে পেয়ে সত্যতা যাচাইপূর্বক তার বাসায় গিয়ে তাকে জিজ্ঞাসা করলে তিনি নিজের থেকে দোষ স্বীকার করে নেন। তাৎক্ষণিক তাকে এ দণ্ড প্রদান করা হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, গতকাল একই (বোয়ালদাড়) ইউনিয়নের বৈগ্রাম গ্রামে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে বাল্যবিয়ের অপরাধে মেয়ের মা ও ভাইকে ৬ মাসের কারাদণ্ড প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুর এ আলম।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।