বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

গুইমারায় আশ্রয়ণ প্রকল্পের ঘর দেয়ার নামে টাকা উত্তোলন, আটক ২

খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়ির গুইমারায় বিভিন্ন এলাকায় আশ্রয়ণ প্রকল্পের ঘর দেয়ার প্রলোভন দেখিয়ে অর্থ হাতিয়ে নেয়ায় গুইমারায় দুই প্রতারককে আটক করেছে এলাকাবাসী।

মঙ্গলবার (২ আগস্ট) গুইমারা উপজেলার লুন্দুক্যাপাড়ার হাড়ভাংগা নামক এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক প্রতারক চক্রের সদস্যরা হচ্ছে- মাটিরাঙ্গার জামাল উদ্দিনের পুত্র নাঈম উদ্দিন সাকিব একই উপজেলার ৪নং আর্দশগ্রামের বাসিন্দা জাহাঙ্গীর হোসেনের ছেলে মো. সালমান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে গুইমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ রশিদ।

গুইমারার লুন্দুক্যাপাড়ার হাড়ভাঙ্গা এলাকা থেকে ঘর দেয়ার নামে টাকা নিতে আসলে এলাকাবাসী হাতেনাতে আটক করে তাদের পুলিশে দেয়।

পরে গুইমারা থানার পুলিশ দুই প্রতারককে আটক করে থানায় নিয়ে যায়। আটককৃত দুই প্রতারকের বিরুদ্ধে ঘর পাইয়ে দেয়ার নামে নানা কৌশলে স্থানীয়দের কাছ থেকে মোটা অঙ্কের টাকা তুলে নেয়ার অভিযোগ করেন স্থানীয় এলাকাবাসী।

ভূমিহীন অসহায়,বিধবা ও দরিদ্রদের বরাদ্ধ দেয়া সরকারি আশ্রয়ন প্রকল্পের ঘর দেয়ার কথা বলে টাকা নিয়ে যাচ্ছে।

স্থানীয়রা জানান, প্রধানমন্ত্রীর উপহারের ঘর দেয়ার কথা বলে মাটিরাঙ্গা উপজেলার এই দুই প্রতারক ৭ হাজার টাকা করে দাবি করে। অর্থ না দিলে ঘর বরাদ্দ দেয়া হবে না বলে প্রতারক অসহায় দরিদ্র মানুষদের হুমকি দিয়ে আসছিলো।

গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) রক্তিম চৌধুরী জানান, আশ্রয়ণ প্রকল্পের নাম দিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে দুই প্রতারককে আটক করা হয়েছে।

তাদের বিরুদ্ধে আইনি যথাযথ প্রদক্ষেপ গ্রহণসহ মামলা হবে বলে তিনি জানান।

এ সময় গুইমারা সদর ইউপি চেয়ারম্যান নির্মল নারায়ণ ত্রিপুরা,উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ইখতেয়ার চৌধুরী পলাশ, উপজেলা ছাত্রলীগের সভাপতি আনন্দ সৌম ও স্থানীয় জনপ্রতিনিধি, সর্দার, সাংবাদিকরা ঘটনাস্থলে এসে উপস্থিত হন।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।