বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৮:৫৫ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

বেনাপোলে বৈধ পণ্যের সাথে ফেনসিডিল আমদানি, চালান জব্দ

শার্শা প্রতিনিধি

বেনাপোলে বন্দরে বৈধ পণ্যের সাথে আমদানি করা ৬০০ বোতল ফেনসিডিল ও সাড়ে ২২ হাজার নিষিদ্ধ ওষুধের চালান জব্দ করেছে বাংলাদেশ কাস্টমস।

রবিবার (৭ আগস্ট) কাস্টমস সূত্রে এ তথ্য জানা গেছে। জব্দকৃত মাদক ও ওষুদের মূল্য ৩৭ হাজার মার্কিন ডলার বা বাংলাদেশি ৩৪ লাখ ৫৫ হাজার টাকা।

কাস্টমস সূত্রে জানা যায়, ভারতীয় একটি ট্রাক আজ সকালে বেনাপোল বন্দরে প্রবেশের পর বিশেষ গোপন খবরে কাস্টমস কর্তৃপক্ষ পণ্য বোঝাই ট্রাকটি বন্দর থেকে কাস্টম হাউজে এনে বিভিন্ন সংস্থার সামনে ট্রাকের ত্রিপল খুলে আমদানিকৃত মালের মাথে ৬০০ বোতল ফেনসিডিল এবং বিভিন্ন ধরণের ২২ হাজার ৫১৮ পিস নিষিদ্ধ ওষুধ পাওয়া পায়।

সুজুতি এন্টারপ্রাইজ নামক একটি সিএন্ডএফ এজেন্ট চালানটি খালাশের আগেই কাস্টমের জালে ধরা পড়ে গেল চোরাই পণ্য ভর্তি ট্রাকটি।

সূত্র জানায়, চালানটির আমদানিকারক স্মার্ট লাইফ ফুটওয়ার ইন্ডাস্ট্রিজ এবং রফতানিকারক প্রতিষ্ঠান ভারতের রাজস্থানের এসএস ব্লুকেম ইন্ডাস্ট্রি।

বেনাপোল কাস্টমসের যুগ্ম কমিশনার আব্দুল রশীদ মিয়া জানান, দীর্ঘদিন ধরে একটি চক্র আমদানি পণ্যবাহী ট্রাকে চোরাচালানের মালামাল পাচার করছে।

গত ৩ মাসে এধরনের অনেকগুলো চালান আটক করা হয়েছে। ভারতীয় ট্রাকের চালক, আমদানিকারক এবং সিএন্ডএফ এজেন্টের বিরুদ্ধে থানায় ফৌজদারি মামলা রুজু করা হবে।

স্থানীয়রা জানান, বন্দরে সিসি ক্যামেরা আর বিভিন্ন সংস্থার নজরদারী এড়িয়ে বৈধ পণ্যের সাথে ভারতীয় ট্রাকযোগে প্রায়ই ঢুকছে মাদকের বড় বড় চালান।

এসব পণ্যের সাথে সরাসরি ভারতীয় ট্রাকচালকরা কাজে জড়িত হয়ে পড়ছে। আর ঘটনার সাথে এপার-ওপারের রাঘববোয়ালরা বরাবর থাকছে ধরা ছোয়ার বাইরে। এ কারণে কোনোভাবে মাদক প্রবেশ বন্ধ হচ্ছে না।

উল্লেখ্য, গত ১৫ জুন রাতে বেনাপোল বন্দরে ভারতীয় পণ্যবাহী একটি ট্রাক থেকে আমদানি নিষিদ্ধ ৭৪৯ বোতল ফেনসিডিল, ১৮৬ কেজি গাঁজা, বিপুল পরিমাণ বাজি, ওষুধ ও প্রসাধনী সামগ্রী উদ্ধার করে বেনাপোল পোর্ট থানা পুলিশ।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।