বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৯:০৪ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

মিয়ানমারের ছোড়া মর্টার শেলে বান্দরবানে যুবক নিহত, আহত ৫

বান্দরবান প্রতিনিধিঃ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্তে মিয়ানমারের ছোঁড়া মর্টার শেল পড়ে ইকবাল নামে এক রোহিঙ্গা যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও পাঁচজন রোহিঙ্গা।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে তুমব্রু নো-ম্যানস ল্যান্ড রোহিঙ্গা ক্যাম্প এলাকায় ঘটে এ ঘটনা।

নিহত ইকবাল ও আহতরা নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তের নো-ম্যানস ল্যান্ডের কোনাপাড়ায় আশ্রয় নেওয়া রোহিঙ্গা বাসিন্দা। আহতদের নাম পরিচয় তাৎক্ষনিকভাবে পাওয়া যায়নি।

তুমব্রু সীমান্তের নো-ম্যানস ল্যান্ডের কোনাপাড়া রোহিঙ্গা নেতা দিল মোহাম্মদ ও স্থানীয়রা জানান, শুক্রবার রাত ৮টার দিকে মিয়ানমারের দিক থেকে হঠাৎ মর্টার শেল আসে।

এতে পর পর তিনটি বিস্ফোরণ হয় এবং তাতে ইকবালসহ আরও পাঁচজন আহত হন। পরে আহত অবস্থায় তাদের উখিয়ার কুতুপালং হাসপাতালে নিয়ে গেলে সেখানে ইকবালের মৃত্যু হয়। এছাড়া বাকি আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ বিষয়টি নিশিচত করে বলেন, সীমান্তের অবস্থা খুবই ভয়াবহ। মিয়ানমারের অভ্যন্তরে সন্ধ্যা থেকে গোলাগুলি শুরু হয়েছে। আর কয়েকটি মর্টার শেল আমাদের সীমানায় এসে পড়ায় স্থানীয়দের মধ্যে আতংক শুরু হয়েছে।

এদিকে এ বিষয়ে জানার জন্য নাইক্ষ্যংছড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) কয়েকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

প্রসঙ্গত, এর আগে শুক্রবার দুপুরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের তুমব্রু চাকমা পাড়া সীমান্ত এলাকায় মাইন বিস্ফোরণে এক যুবক আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।