বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৭:২৭ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

পেলের মৃত্যুতে ব্রাজিলে তিন দিনের রাষ্ট্রীয় শোক

ক্রীড়া ডেস্কঃ

ফুটবল সম্রাট পেলের মৃত্যুতে তিনদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন ব্রাজিলের বিদায়ী প্রেসিডেন্ট জেইর বলসোনারো। বৃহস্পতিবার পেলের মৃত্যুর কিছুক্ষণের মধ্যেই এ ঘোষণা দিয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট।

এক বিবৃতিতে জেইর বলসোনারো পেলেকে একজন গ্রেট সিটিজেন এবং সেরা দেশপ্রেমী হিসেবে অভিহিত করেন। তিনি বলেন, ‘পেলে বিশ্বের যেখানেই গিয়েছেন, সেখানেই ব্রাজিলের নামকে উর্ধ্বে তুলে ধরেছেন।’

রোববার নতুন ক্ষমতায় বসতে যাওয়া প্রেসিডেন্ট লুলা দ্য সিলভা টুইটারে লিখেন, ‘আমাদের দেশটির নাম অল্প সংখ্যক কিছু ব্রাজিলিয়ান বিশ্বের দরবারে উঁচু করে তুলে ধরেছেন। তাদের মধ্যে পেলে একজন।’

পেলের বাড়ি ব্রাজিলিয়ান বিখ্যাত প্রদেশ সাও পাওলোর সান্তোসে। সেখানেই তিনি জীবনের অধিকাংশ সময় কাটিয়েছেন। শেষ বছরটি তিনি কাটিয়েছেন গুয়ারুজা শহরে।

২০২১ সালে অস্ত্রোপচার করে কোলন টিউমার অপসারণ করেন পেলে। কিন্তু সেই টিউমারে ছিল ক্যান্সারের উপাদান। টিউমার অপসারণ করলেও ক্যান্সারের শাখা-প্রশাখা থেকে যায় তার শরীরে। যে কারণে কেমোথেরাপি দিতে হয় তাকে। গত ২৯ নভেম্বর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি হতে হয় করোনা আক্রান্ত হয়ে। সঙ্গে ছিলো রেস্পাইরেটরি ইনফেকশন।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।