বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

বগুড়ার দুই আসনেই হিরো আলমের মনোনয়নপত্র বাতিল

বগুড়া প্রতিনিধিঃ

বিএনপি দলীয় সংসদ সদস্যদের পদত্যাগের কারণে শূন্য হওয়া বগুড়া-৪ ও বগুড়া-৬ আসনের উপনির্বাচনে অংশ নিতে দাখিল করা হলফনামায় গরমিল পাওয়ায় স্বতন্ত্র প্রার্থী আলোচিত ইউটিউবার আশরাফুল ইসলাম ওরফে হিরো আলমের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রবিবার (৮ জানুয়ারি) দুপুর ১টার দিকে যাচাই-বাছাইয়ে হিরো আলমের মনোনয়নপত্র বাতিল করা হয়।

বগুড়া জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। বগুড়া-৬ আসনে ১৩ জন এবং বগুড়া-৪ আসনে ৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা বলেন, আশরাফুল ইসলাম আলম ওরফে হিরো আলমের ১ শতাংশ ভোটার তালিকায় গড়মিল পাওয়া গেছে। সেখানে কয়েকজন ভোটারের সমর্থন না পাওয়ায় মনোনয়ন বাতিল করা হয়েছে।

প্রসঙ্গত, জাতীয় সংসদ থেকে পদত্যাগ করা বিএনপির ছয় সংসদ সদস্যের শূন্যঘোষিত আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এ ছয় আসনে আগামী ১ ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এর আগে, গত ১০ ডিসেম্বর ঢাকায় গণসমাবেশ থেকে পদত্যাগের ঘোষণা দেন বিএনপির সাত সংসদ সদস্য। পরদিন ১১ ডিসেম্বর স্পিকারের কাছে সশরীরে পদত্যাগপত্র জমা দেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম, বগুড়া-৪ আসনের মো. মোশাররফ হোসেন, বগুড়া–৬ আসনের গোলাম মোহাম্মদ সিরাজ, ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান এবং সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রুমিন ফারহানা।

তফসীল অনুযায়ী, শূন্য আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৫ জানুয়ারি। যাচাই-বাছাই ৮ জানুয়ারি এবং প্রত্যাহারের শেষ দিন ১৫ জানুয়ারি। আগামী ১ ফেব্রুয়ারি সবকটি আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।