বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:৪১ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

দুই বস্তা চিনি দিয়ে ৪০০ কেজি মধু তৈরি

সাতক্ষীরা প্রতিনিধিঃ

দুই বস্তা চিনির সঙ্গে ১০০ গ্রাম সরিষা ফুলের মধু মিশিয়ে ৪০০ কেজি মধু বানানোর অপরাধে কামাল হোসেন নামে এক ব্যক্তিকে তিন লাখ টাকা জরিমানা এবং এক বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সাতক্ষীরার কলারোয়া উপজেলার সিঙ্গা এলাকায় অভিযান চালিয়ে ২০ মণ ভেজাল মধু জব্দ করে কামাল হোসেনকে কারাদণ্ড দেওয়া হয়। কামাল হোসেন শ্যামনগর উপজেলার দক্ষিণ কদমতলা গ্রামের রুহুল আমিনের ছেলে। তিনি নিজ এলাকা ছেড়ে কলারোয়ার সিঙ্গা এলাকায় এসে ভেজাল মধু তৈরি করতেন।

জেলা খাদ্য কর্মকর্তা মোখলেছুর রহমান বলেন, ‌‘কামাল হোসেন দীর্ঘদিন ধরে সিঙ্গা গ্রামে বাসা ভাড়া নিয়ে ভেজাল মধু তৈরি করতেন। চিনির সঙ্গে মধু মিশিয়ে বিভিন্ন রাসায়নিক দিয়ে ভেজাল মধু বানাতেন। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে সিঙ্গা এলাকায় অভিযান চালিয়ে কামালকে হাতেনাতে আটক করা হয়।

তার কাছ থেকে জব্দ করা হয় ২০ মণের বেশি ভেজাল মধু। পরে তাকে কলারোয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রুলী বিশ্বাসের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। আদালত তাকে তিন লাখ টাকা জরিমানা ও এক বছরের কারাদণ্ড দেন। জব্দকৃত ভেজাল মধু ধ্বংস করা হয়েছে।’

মোখলেছুর রহমান আরও বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে কামাল হোসেন স্বীকার করেছেন দুই বস্তা চিনির সঙ্গে ১০০ গ্রাম সরিষা ফুলের মধু মিশিয়ে ৪০০ কেজি মধু বানাতেন। দীর্ঘদিন ধরে এই ব্যবসা করে আসছিলেন তিনি। এসব ভেজাল মধু সাতক্ষীরা, ঢাকা ও চট্টগ্রামে কুরিয়ারে সরবরাহ করতেন।’

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।