বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:৪৬ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

ভালোবাসা দিবস

ফরিদপুরে প্রেমবঞ্চিতদের বিক্ষোভ

ফরিদপুর প্রতিনিধিঃ

বিশ্ব ভালোবাসা দিবস ঘিরে ফরিদপুরে প্রেবঞ্চিতরা বিক্ষোভ মিছিল করেছেন। ‘ভালোবাসায় বাঁধ সাধি না, অশ্লীলতা করতে মানা‘ এই প্রতিপাদ্য সামনে রেখে ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজে ‘সিঙ্গেল সোসাইটি’ নামে একটি সংগঠন এ বিক্ষোভ করে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে কলেজের হাজী শরীয়তুল্লাহ ছাত্রাবাস থেকে মিছিলটি শুরু হয়ে কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে একাডেমিক ভবনের সামনে এসে শেষ হয়।

‘সিঙ্গেল আসছে, ক্যাম্পাস কাঁপছে‘, ‘কেউ পাবে তো কেউ পাবে না, তা হবে না তা হবে না’, ‘রাজেন্দ্র কলেজের মাটি, সিঙ্গেল সোসাইটির ঘাঁটি’, ‘প্রেমের নামে ছলচাতুরি চলবে না চলবে না’, ‘চাই চাই আমরা চাই, প্রেমের সুষম বণ্টন চাই’, ‘একটা একটা মিঙ্গেল ধর, ধইরা ধইরা সিঙ্গেল কর’ এ রকম নানা স্লোগানে মুখর ছিল পুরো ক্যাম্পাস। এরপর মুক্তমঞ্চে সংক্ষিপ্ত সমাবেশ করা হয়।

এসময় সিঙ্গেল সোসাইটির সভাপতি ও সরকারি রাজেন্দ্র কলেজের ব্যবস্থাপনা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. শাহাবুদ্দিনের সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, যারা ডাবল হওয়ার চেষ্টায় আছেন তাদের পদত্যাগের জন্য বলা হলো।

বাংলাদেশ সিঙ্গেল সোসাইটির রাজেন্দ্র কলেজ শাখার সাধারণ সম্পাদক রায়হান খান বলেন, আজকাল তেমন নিঃস্বার্থভাবে ভালোবাসতে দেখা যায় না। অনেক সম্পর্ক তাই খুব দ্রুত ভেঙে পড়ে ও ঘটে আত্মহত্যার মতো ঘটনা। আমরা এরকম প্রেম-ভালোবাসার তীব্র নিন্দা জানাই।

সিঙ্গেল সোসাইটির রাজেন্দ্র কলেজ শাখার উপদেষ্টা মেহেদী হাসান শাওন বলেন, বিশ্ব ভালোবাসা দিবস মানে কেবল প্রেমিক-প্রেমিকার প্রেমকে বোঝায় না। এই দিনটিতে একটি মানুষ তার চারপাশের বন্ধুবান্ধব, আত্মীয়-স্বজন, পরিবারের সব সদস্যদের ভালোবাসা নতুন আঙ্গিকে প্রকাশ করতে পারে এটাই তার বিশেষত্ব। প্রেম স্বর্গ থেকে আসে। প্রেমের নামে অশ্লীল কার্যকলাপ বন্ধ করতে হবে। যারা একসঙ্গে একাধিক প্রেম করে তাদের প্রতি তীব্র নিন্দা জানাচ্ছি।

এ বিষয়ে সরকারি রাজেন্দ্র কলেজের সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক মো. মহিবুল্লাহ বলেন, বিশ্ব ভালোবাসা দিবস ও বসন্ত উৎসবে সবাই ভিন্ন ভিন্ন আয়োজনে যার যার মতো করে আনন্দ-উৎসবে মেতে ওঠেন। তারাও তেমনই আনন্দ উৎসবে মেতেছেন। ছাত্রজীবনে আমাদের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বন্ধুরা এরকম নানা উৎসব করতেন।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।