বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১০:০৯ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

বরিশালে জেলেদের হামলায় নৌপুলিশের ওসিসহ আহত ১৬

বরিশাল প্রতিনিধিঃ

বরিশাল জেলার হিজলা উপজেলা সংলগ্ন মেঘনা নদীর অভয়াশ্রমে অভিযান চালাতে গিয়ে জেলেদের হামলায় স্থানীয় নৌপুলিশ ফাঁড়ির পরিদর্শক (ওসি) বিকাশ চন্দ্র দে-সহ ১৬ জন আহত হয়েছেন। গুরুতর আহত ওসিসহ চারজনকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যান্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

শনিবার (১১ মার্চ) দুপুরে তথ্যের সত্যতা নিশ্চিত করে হামলায় গুরুতর আহত নৌপুলিশের পরিদর্শক বিকাশ চন্দ্র দে জানান, জাটকা ইলিশ নিধনকারী জেলেদের বিরুদ্ধে নিয়মিত টহল ডিউটির অংশ হিসেবে শুক্রবার সন্ধ্যা রাতে উপজেলার ধুলখোলা ইউনিয়নের সবুজ সরকারের মাছঘাট সংলগ্ন মেঘনা নদীতে অভিযানে নামা হয়।

এ সময় সেখানে জাটকা ইলিশ নিধনকারী জেলেরা চারিদিক থেকে ঘিরে বাঁশের লাঠি দিয়ে পিটাতে শুরু করে। এতে পরিদর্শক বিকাশ চন্দ্র দে, কনস্টেবল জাকারিয়া হোসেন ও নৌযানের মাঝিসহ কমপক্ষে ১৬ জন আহত হয়েছেন। উপায়ন্তর না পেয়ে নিজেদের জীবনরক্ষার্থে সাত রাউন্ড ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়।

হিজলা উপজেলার মৎস্য কর্মকর্তা এমএম পারভেজ জানান, অভিযান চলাকালীন অসাধু জেলেরা নদীতে মাছ শিকার করতে যায়। তাদের বাঁধা প্রদান করার কারণেই এ হামলার শিকার হতে হয়েছে। হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইউনুস মিয়া বলেন, ‘পুলিশের ওপর হামলাকারীদের গ্রেপ্তারের জন্য অভিযান শুরু করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।