বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৯:৫৩ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটিতে কোটি টাকার বাণিজ্য

মুন্সিগঞ্জ প্রতিনিধিঃ

মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটি ঘোষণার আগেই কোটি টাকার বাণিজ্যের খবর ছড়িয়ে পড়ছে কেন্দ্র থেকে উপজেলার সকল নেতাকর্মীর মুখে মুখে।

জানা যায়, গত ২০ মার্চ সিরাজদিখান উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের দিন কেন্দ্রীয় নেতাদের কার্যক্রমে এই খবর ছড়িয়ে পড়েছে। 

কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ঘনিষ্ঠ আমেরিকান প্রবাসী আরিফ হোসেন সুমনের কাছ থেকে বড় অংকের টাকা নিয়ে তাকে সভাপতি করবেন এমন আভাস পাওয়া গেছে। গাজী মেজবাউল হক সাচ্চুর পরিবারও আমিরিকায় থাকে, সেই সখ্যতার মধ্যেই টাকার বাণিজ্যের মাধ্যমে হঠাৎ করে রাজনীতিতে আসা সুমন হয়ে উঠেন প্রভাবশালী প্রার্থী। 

সাচ্চু জানান, এটা মোটেও সত্য না। এক শ্রেণির লোক এই দুষ্টামি করছে। একটা ছেলে সে যদি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে সে প্রার্থী হতে পারে। একটা ছেলে প্রার্থী হওয়া মানেই সে নেতা হয়ে যাবে, এটা ঠিক না। ইচ্ছে হলে আপনিও হতে পারেন। আমার জন্ম ঢাকা শহরে। আপনারা আমার সমন্ধে খোঁজখবর নিয়ে দেখেন। আল্লাহপাক যেন আমাকে হারাম খাওয়াইয়া মৃত্যু না দেয়।

তিনি বলেন, সুমন আমার পূর্ব পরিচিত সেটা সত্য, যোগ্য প্রার্থী হলে সে আমেরিকান প্রবাসী, না কানাডার সেটা বিষয় না। আমি তাকেই বানাবো। 

তিনি আরও বলেন, মানুষ তার পেটের তাগিদে বিদেশে যাইতেই পারে। যদি যোগ্য হয় তবেই সে প্রার্থী হতে পারবে। তার বাবা-মা কী করে? ও আগে ছাত্রলীগ করতো কি-না? তার আত্মীয়-স্বজন স্বাধীনতা বিরোধী কি-না? কেউ বিএনপি বা জামাত করছে কিনা, এসব যাচাই-বাছাই করা হবে। যারা প্রার্থী হবে তাদের নিয়ে দুইটি গোয়েন্দা সংস্থা রিপোর্ট বের করবে। কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্তরাও যাচাই-বাছাই করে কমিটি দিবে।

অপর দিকে আহসান উল্লাহ রয়েল কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের কয়েকজন নেতার মাধ্যমে বিপুল পরিমান টাকা ছড়ান, যার ভাগ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর পকেটেও গিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। 

বাবু হাসতে হাসতে বলেন, স্বেচ্ছাসেবক লীগকে কখনোই এসব অভিযোগ দেওয়ার সুযোগ নাই। এরকম যদি কোনো ট্রাক রেকর্ড থাকে আপনারা খুঁজে দেখতে পারেন। 

এই বিষয়টি নিয়ে সিরাজদিখান উপজেলা স্বেচ্ছাসেবক লীগ ও মুন্সিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের নেতাদের মধ্যে ব্যপক অসন্তোষ দেখা গেছে প্রসঙ্গে বাবু জানান, আমরা এরকম কোনো কমপ্লেন এখানে পাই নাই। কারণ আমরা তো কমিটি দিই নাই। কমিটি দেওয়ার পরে এটার কোনো ইফেক্ট দেখা দিলেও দিতে পারে। 

তিনি আরও বলেন, আমরা স্বেচ্ছাসেবক লীগ সততা ও নিষ্ঠার সাথে কাজ করি। আমরা নিজেরাই পারিবারিকভাবে স্বচ্ছল। আর আমরা রাজনীতি করে ব্যবসা করি। এরকম অভিযোগ আপনার কাছে প্রথম শুনলাম। আমরা বাংলাদেশ থেকে এমন কোনো কমিটি দিচ্ছি, এটা হওয়ার কোনো সুযোগ নাই। আর যদি কোনো সত্য খবর আপনি পেয়ে থাকেন, তবে যদি সংগঠন আমার বিরুদ্ধে যেকোনো ধরণের ব্যবস্থা নেন, আমি তার জন্য প্রস্তুত আছি। মাননীয় প্রধানমন্ত্রী আমাদের বিশ্বাস করে দায়িত্ব দিয়েছেন, আমরা বিশ্বসতা রক্ষার চেষ্টা করতেছি। আজ তিনবছর যাবত আমাদের কমিটি আছে। এ তিন বছরে এমন কোনো অভিযোগ উঠেনি, উঠার সুযোগও নাই। 

এ বিষয়ে মুন্সীগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক শেখ তাজুল ইসলাম পিন্টু জানান, এ ধরণের কোনো অভিযোগ বা তথ্য-উপাত্ত আমরা শুনি নাই। আমাদের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং জেলা স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দের মধ্যে কোনোপ্রকার অসন্তোষ নাই। আমরা তো এখনো কমিটি নিয়ে বসিই নাই।

এমনকি স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমও বিব্রত বলে জানিয়েছেন।

তিনি বলেন, স্বেচ্ছাসেবক লীগের একটা উপজেলা কমিটিতে কারা কিভাবে আসছে সেই খবর নেয়ার মত সুযোগ কি আমার আছে? এটা সত্য হলে আমার বিব্রত হওয়া ছাড়া কিছুই নাই। আপনারা সভাপতি-সাধারণ সম্পাদকের সঙ্গে কথা বলুন।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।