বুধবার, ১৯ জুন ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

কুষ্টিয়ায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

কুষ্টিয়া প্রতিনিধিঃ

কুষ্টিয়ায় যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।

দিবসটি উপলক্ষ্যে কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে রবিবার (২৬ মার্চ) ভোরে ৩১বার তোপধ্বনির মধ্যে দিয়ে শুরু হয়েছে স্বাধীনতা দিবসের কর্মসূচি। সকাল সাড়ে ৬ টায় শহীদ সৃতিস্তম্ভে কুষ্টিয়া জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলামের নেতৃত্বে পুস্পস্তবক অর্পন করেন জেলা প্রশাসন কর্মকর্তাগণ। পরে কুষ্টিয়া পুলিশ সুপার মো. খাইরুল আলমের নেতৃত্বে জেলা পুলিশ, জেলা মুক্তিযুদ্ধ কমান্ডসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন শ্রেণী পেশার মানুষ শহীদ স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পন করে মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পন করা হয়। সকাল ৮টায় কুষ্টিয়া ষ্টেডিয়ামে জাতীয় সংগীতের মধ্যদিয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে পুলিশ, আনসার ও ভিডিপি, বিএনসিসি দলের কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

অপরদিকে জেলার দৌলতপুরে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করছে উপজেলা প্রশাসন। দিবসটি উপলক্ষ্যে ২৬ মার্চ রবিবার সুর্যোদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের শুভ সুচনা করা হয়।

পরে মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে স্মৃতিসৌধ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পন করেন কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের এমপি অ্যাড. আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ্, দৌলতপুর উপজেলা চেয়ারম্যান অ্যাড. এজাজ আহমেদ মামুনের নেতৃত্বে উপজেলা পরিষদ ও দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. শাহীদুল ইসলামের নেতৃত্বে উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, দৌলতপুর মুক্তিযোদ্ধা কমান্ড, দৌলতপুর থানা পুলিশ, দৌলতপুর শিল্পকলা একাডেমি, দৌলতপুর প্রেসক্লাবসহ বিভিন্ন দপ্তর ও সংগঠন।

সকাল ৮টায় জাতীয় সংগীতের মধ্যদিয়ে জাতীয় পতাকা উত্তোলন ও সশস্ত্র সালাম গ্রহণ করেন কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের এমপি এ্যাড. আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ্, দৌলতপুর উপজেলা চেয়ারম্যান এ্যাড. এজাজ আহমেদ মামুন ও দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. শাহীদুল ইসলাম।

সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য অ্যাড. আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ্। দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. শাহীদুল ইসলামের সভাপতিত্বে সংবর্ধনা সভায় বিশেষ অতিথি ছিলেন, দৌলতপুর উপজেলা চেয়ারম্যান অ্যাড. এজাজ আহমেদ মামুন।

বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান সাক্কীর আহমেদ ও বীর মুক্তিযোদ্ধা হায়দার আলী। এছাড়াও জেলার বিভিন্ন উপজেলায় দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।