বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:২২ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

ভেড়ামারায় অধ্যাপক শহীদুল ইসলামের নেতৃত্বে কেন্দ্র ঘোষিত বিএনপি’র অবস্থান কর্মসূচি পালিত

ভেড়ামারা প্রতিনিধিঃ

পুলিশি বাঁধা উপেক্ষা করে কুষ্টিয়ার ভেড়ামারায় কেন্দ্র ষোঘিত বিএনপি’র অবস্থান কর্মসূচি পালিত হয়েছে। বিএনপি’র চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ কারাবন্দী নেতাদের মুক্তি, দেশ নায়ক তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার, বিদ্যুৎ, গ্যাসসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, আওয়ামীলীগ সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদ এবং সরকারের পদত্যাগসহ গণতন্ত্র পুনরুদ্ধারের ১০ দফা দাবিতে শনিবার বিকেলে কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলার লালন শাহ সেতু সংলগ্ন হাইওয়ে যাত্রী ছাউনী এলাকায় বিএনপি’র এ অবস্থান কর্মসূচি পালিত হয়।

অনুষ্ঠানে কেন্দ্র ঘোষিত ভেড়ামারার দায়িত্বপ্রাপ্ত নেতা কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনের সাবেক সংসদ সদস্য, জেলা বিএনপি’র সাবেক সভাপতি ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অধ্যাপক শহীদুল ইসলাম প্রধান অতিথি’র বক্তব্যে বলেন, যারা আজ ক্ষমতাকে বে-আইনিভাবে জোর করে ধরে রাখার জন্য ভিন্নমত ধারণকারী মানুষকে হত্যা করছে, গুম করছে, নির্যাতন করছে, কারাগারে নিচ্ছে তাদের বিরুদ্ধে কঠোর প্রতিরোধ গড়ে তুলতে হবে।

আগাম নির্বাচন করে জাতিকে বোকা বানিয়ে তারা আগের মতো নিজেদের নির্বাচিত ঘোষণা করতে চাই। ‘আমরা পরিষ্কার ভাষায় জানিয়ে দিতে চাই, এবার আর জনগণ আপনাদের কোনো কৌশলকেই সফল হতে দেবে না, আপনাদের কোনো ফাঁদে জনগন পা দেবে না।

এবার জনগণ প্রতিরোধ গড়ে তুলে আপনাদের সব চক্রান্তকে ব্যর্থ করে দেবে। ‘এই সরকার ফ্যাসিস্ট সরকার, এই সরকার গণতন্ত্র মানে না, এই সরকার মানুষের মতামতকে কোনো গুরুত্ব দেয় না এবং তাদের একমাত্র লক্ষ্য হচ্ছে ক্ষমতায় টিকে থাকা। তিনি আরো বলেন, বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশ নায়ক তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

মিথ্যা মামলা প্রত্যাহার না হলে কঠোর আন্দোলনের মাধ্যমে এ সরকারের পতন ঘটানো হবে। সাবেক এমপি শহীদুল ইসলাম আরো বলেন, দেশের মানুষের মাথার উপর সরকার দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে নির্যাতনের ষ্টিম রোলার তুলে দিয়েছেন।

মানুষ ভয়ে মুখ খুলে কিছুই বলতে পারে না। গণতন্ত্র বলে দেশে কিছুই নেই। একটা গণতন্ত্র দেশে সকল দলের কর্মসূচি স্বাধীনভাবে পালন করবে কিন্তু মনে হচ্ছে আমরা এখনও পরাধীন। আজকের পুলিশি বাহিনী বাঁধার মূখে কর্মসূচি পালন করেছি।


অনুষ্ঠানে জেলা বিএনপি’র যুগ্ম সাধারন সম্পাদক, ভেড়ামারা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও ভেড়ামারা পৌরসভার সাবেক মেয়র এ্যাড. তৌহিদুল আলম মালিথা, ভেড়ামারা উপজেলা বিএনপি’র যুগ্ম সাধারন সম্পাদক জানবার আলী, ভিপি নুরু, পৌর বিএনপি’র সভাপতি আবু দাউদ,

ভেড়ামারা উপজেলা যুবদলের আহবায়ক শামীমুল হক, কৃষক নেতা এ্যাড. খাইরুজ্জামান সহ ভেড়ামারা উপজেলার সকল ইউনিয়নের সভাপতি/সাধারণ সম্পাদক ও অঙ্গসংগঠনের অসংখ্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।