বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

ভেড়ামারায় ১৪০টি আম গাছ কর্তন, দোকানে হামলা লুটপাট: আহত ৪

ভেড়ামারা প্রতিনিধিঃ

কুষ্টিয়ার ভেড়ামারা চেয়ারম্যান মোড়ে আধিপত্য বিস্তার করে প্রতিপক্ষের ১৪০টি আম গাছ কর্তন, দোকান ঘরে লুট, হামলার শিকার হয়ে নারী-পুরুষ ৪ জন হাসপাতালে ভর্তি, ২ জনের অবস্থা আশঙ্কাজনক।

সকাল ১০টার দিকে ভেড়ামারা চেয়ারম্যান মোড়ে মেসার্স মেহের ট্রেডার্সে ব্যবসায়ী সুমন ও তার বোনের উপর অতর্কিত হামলা চালিয়েছে সোহেল, আনিসসহ অন্ততঃ ১১ জন।

এই হামলায় সুমনের বোন শামিমা ইয়সমিন সোমা মুখেসহ শরীরের অন্যান্য জায়গায় মারাত্মক জখম প্রাপ্ত হয়ে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। দোকান লুট হওয়ার অভিযোগ করা হয়েছে।

এছাড়া অভিন্ন বিষয়কে কেন্দ্র করে শরীয়তুল্লাহ ও তার ভাগ্নে শিপন এর উপরও হামলা হয়েছে। সেই হামলায় তারিক ও বাবুসহ ৮ জনের নামে ভেড়ামারা থানায় লিখিত অভিযোগ জমা পড়েছে। শরীয়তুল্লাহ অভিযোগ করেন আসামী কেরামত আলীর হুকুমে অজ্ঞাতনামাসহ সকল আসামীরা তার নিজ জমির ভিতরে নিজ হাতে লাগানো ১৪০টি আমগাছ প্রতিহিংসাবশতঃ নির্দয়ভাবে কেটে ফেলেছে।

এতে তিনি আর্থিকভাবে চরম ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছেন। প্রতিপক্ষের লোকজন সুমন ও শরিওতুল্লাহ এর পক্ষের লোকজনকে হুমকি-ধামকি দিচ্ছে। লোহার বেলচা দিয়ে সন্ত্রাসীরা শিপনের মাথাসহ শরীরের বিভিন্ন জায়গায় সজোরে হত্যার উদ্দেশ্যে আঘাত করে।

শিপনের শারীরিক অবস্থা বেশ গুরুতর। সকালেই ভেড়ামারা থানা পুলিশ উক্ত ঘটনাস্থলে উপস্থিত হয়েছে। এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত সেখানে পুলিশ মোতায়েন ছিল।

উল্লেখ্য, আজ থেকে ঠিক ১ বছর আগে উক্ত জমির বিষয়ে ভেড়ামারা উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে বিজ্ঞ আদালতের আদেশ বাস্তবায়ন করে সেখানে জমির বিরোধ সংক্রান্তে সরকারি অবস্থান আদেশ জারি করেন ও উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

২০২২ সালের সেই ঘটনার ১ বছর পর আজ আবার জমি নিয়ে বিরোধের জের চরম অশান্তি ও উদ্বেগের সৃষ্টি করেছে। সুমনের বোন সোমা ভেড়ামারা পৌরসভার একজন কর্মচারি। সে নিরপরাধ কিন্তু তাকেও মারধর করে হাসপাতালে পাঠানো হয়েছে। সচেতন এলাকাবাসী এঘটনার বিষয়ে দ্রুত আইনগত হস্তক্ষেপ কামনা করেছেন।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।