বুধবার, ০৮ মে ২০২৪, ১১:৫৮ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

মোসুমী ও জাহিদ: কৃষকদের জন্য কাজ করার অনুপ্রেরণা

নাঈমুর রহমান পলকঃ

তারা দুজনেই কৃষক বান্ধব, তারা দুজনেই কৃষিক্ষেত্রে কাজ করে অনুপ্রেরণা ছড়াচ্ছেন। দুজনেই কুষ্টিয়ার একই ইউনিয়নের বাসিন্দা। মহিমা পারভীন মৌসুমী কুষ্টিয়া সরকারী মহিলা কলেজে বাংলা বিভাবে চতুর্থ বর্ষে পড়াশোনা করেন। জাহিদ হাসান জিহাদ ইশ্বরদী কৃষি ইনস্টিটিউট থেকে পড়াশোনা শেষ করে এখন একটা কৃষি বিষয়ক প্রকল্পে কাজ করেন।

এই দম্পতি ২০২০ সালের ১৫ অক্টোবর বিয়ে করেন। বিয়ের পর তারা দুজনেই কৃষিক্ষেত্রে কাজ শুরু করেন। দুজন মিলে প্রতিষ্ঠা করেছেন কৃষিবিডি নামক একটি অনলাইন প্ল্যাটফর্ম যেখানে কৃষকরা তাদের কৃষিক্ষেত্রে সমস্যার সমাধান খুঁজে পেতে পারেন। যেটার পরিচালনা করেন জাহিদ।

বাংলা বিভাগে পড়া মেয়েটার কৃষি-এবং কৃষকের নিয়ে কাজ করার ইচ্ছা আসে তার স্বামীর অনুপ্রেরণায়।

তারপর তারা এই কৃষকের সেবায় নিজেদের নিয়োজিত করেন। তাদের মাধ্যমে সহযোগীতা পাচ্ছে কৃষকরা। তারা দুজনেই কৃষিক্ষেত্রে কাজ করে অনেক মানুষের জীবনকে পরিবর্তন করেছেন।

তারা দুজনে কৃষকের বাতিঘর নামে আরেকটা সংগঠনের সাথেও যুক্ত আছেন। কৃষকের বাতিঘর একটি কৃষি বিষয়ক সংগঠন, যেটা কৃষকের লাইব্রেরী। যেখান থেকে কৃষকরা তাদের কৃষিক্ষেত্রে উন্নতির জন্য পরামর্শ ও সহায়তা পেতে পারেন। কৃষকের বাতিঘরের প্রতিষ্ঠাতা হোসাইন মোহাম্মদ সাগর এই দম্পতির সফলতা কামনা করেছেন।

দুজনে মিলে কৃষিক্ষেত্রে কাজ করার জন্য সকল তরুণদেরকে উৎসাহিত করছেন। তারা বলছেন, “কৃষিক্ষেত্রে কাজ করে অনেক কিছু অর্জন করা যায়, বিশেষ করে সবার ভালোবাসা। কৃষিক্ষেত্রে কাজ করে দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করা যায়। কৃষিক্ষেত্রে কাজ করে দেশের মানুষের জীবনকে পরিবর্তন করা যায়।”

তাদের সাফল্য সকল তরুণদের জন্য অনুপ্রেরণা। তারা সকল তরুণদেরকে কৃষিক্ষেত্রে কাজ করার জন্য উৎসাহিত করছেন। এই দম্পতির ইচ্ছা কৃষকদের উন্নয়নে কাজ করার। কৃষকদের নিয়ে এগিয়ে যাওয়ার।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।