বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:১১ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

ভেড়ামারায় স্কুলছাত্রী অপহরনের এক মাসেও উদ্ধার করতে পারেনি পুলিশ

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার চাঁদগ্রাম ইউনিয়নের চন্ডিপুর গ্রামে প্রকাশ্য দিনে-দুপুরে বাড়ির সামনে থেকে এক স্কুলছাত্রীকে অপহরনের ঘটনা ঘটেছে। অপহৃত ওই স্কুল ছাত্রী চন্ডিপুর গ্রামের প্রবাসী জাকারিয়া হোসাইন সুজনের কন্যা জান্নাতুল মাওয়া সোহা (১৬)।

ভেড়ামারা থানায় দায়েরকৃত মামলা ও অপহৃত স্কুল ছাত্রীর পরিবারের সাথে কথা বলে জানা গেছে, গত মাসের ৩ জুন অপহরনের ঘটনা ঘটলেও এখন পর্যন্ত অপহরনের শিকার ওই স্কুলছাত্রীকে উদ্ধার করা সম্ভব হয়নি। এই ঘটনায় মামলা হলেও মূল অভিযুক্তসহ অপহরনের সাথে জড়িতরা এখনও ধরা ছোঁয়ার বাইরে।

ভুক্তভোগী স্কুল ছাত্রীর পরিবারের অভিযোগ ভেড়ামারা উপজেলার চন্ডিপুর গ্রামের আব্দুল হালিম সর্দারের ছেলে পারভেজ আলী সর্দার দীর্ঘদিন ধরে ওই স্কুলছাত্রীকে পথে ঘাটে উত্যোক্ত করতো। এর ধারাবাহিকতায় গত জুন মাসের ৩ তারিখ সন্ধ্যা ৬ ঘটিকার দিকে বাড়ির সামনে রাস্তায় হাটাহাটি করার সময় একই গ্রামের আব্দুল হালিম সর্দারের ছেলে পারভেজ আলী সর্দার কয়েকজন সহযোগীসহ একটি মাইক্রোবাসে ওই স্কুলছাত্রীকে তুলে নিয়ে চলে যায়। স্কুলছাত্রী জান্নাতুল মাওয়া সোহার পরিবার ও আত্মীয়-স্বজন বিষয়টি জানতে পেরে মাইক্রোবাসটিকে ধাওয়া দিয়েও আটক করা সম্ভভ হয়নি।

পরবর্তীতে বিষয়টি ভেড়ামারা থানাকে অবহিত করা হলেও এখন পর্যন্ত ওই স্কুলছাত্রীকে উদ্ধার করা সম্ভব হয়নি এবং অভিযুক্তকেও আটক করতে পারেনি পুলিশ। বাবা মায়ের একমাত্র মেয়ে হওয়ায় ঘটনার পর থেকে ওই স্কুলছাত্রীর মা পাগল প্রায়। বাবা বিদেশে অবস্থান করলেও দেশে আসার প্রস্তুুতি নিচ্ছেন বলেও জানিয়েছে ভুক্তভোগী পরিবারের সদস্যরা। ওই স্কুলছাত্রীর পরিবারের অভিযোগ অভিযুক্ত পারভেজ আলী সর্দার এলাকার একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। খারাপ লোকজনের সাথে তার উঠাবসার কারনে ভুক্তভোগী পরিবারের আশংকা ওই স্কুলছাত্রীকে মেরে ফেলা বা তার সাথে খারাপ কিছু ঘটিয়েয়ে থাকতে পারে অভিযুক্তরা।

ভুক্তভোগী পরিবারের অভিযোগ ওই স্কুলছাত্রীকে অপহরণ করেই ক্ষান্ত হয়নি অভিযুক্তরা। অব্যাহতভাবে ওই স্কুল ছাত্রীর পরিবারকে বিভিন্নভাবে চাপ প্রয়োগসহ হুমকী-ধামকী দিয়ে যাচ্ছে।

এলাকাবাসীর সাথে কথা বলে জানা গেছে, অভিযুক্ত পারভেজ আলী সর্দার মাদক ব্যবসার সাথে জড়িত। সে নিজেও একজন মাদকাসক্ত। পারভেজ আলী সর্দারের এক চাচা মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরে চাকরির সুবাধে সেই পরিচয় ও ক্ষমতাকে ব্যবহার করে পূর্ব থেকেই অত্র এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে বলেও অভিযোগ স্থানীয়দের।

স্কুলছাত্রীর মা হ্যাপি খাতুন অভিযোগ করে বলেন, আমি যে কোন মূল্যে আমার একমাত্র সন্তানকে ফিরে পেতে চাই। পুলিশ প্রশাসনসহ সকল আইনশৃংলা বাহিনীর সদস্যদের কাছে অনুরোধ জানাচ্ছি আমার মেয়েকে আপনারা ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করেন।

স্কুলছাত্রীর দাদী জাহানারা খাতুন বলেন, আমি প্রশাসনের কাছে অনুরোধ জানাচ্ছি আমার ছেলের একমাত্র মেয়ে জান্নাতুল মাওয়া সোহাকে ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করেন। প্রকাশ্যে একটা মেয়েকে বাড়ির সামনে থেকে অপহরণ করে নিয়ে যাওয়ার পরেও গত ১ মাসে তাকে উদ্ধার করতে না পারলে আমরা সাধারণ মানুষ কিভাবে আইনের উপর আস্থা রাখবো।

এই ঘটনায় ভেড়ামারা থানায় অভিযুক্ত পারভেজ আলী সর্দারকে আসামী করে মামলা হয়েছে। মামলা নং ৩। মামলা হলেও এখন পর্যন্ত ঐ স্কুলছাত্রীকে উদ্ধার করতে পারেনি পুলিশ।

ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জহুরুল ইসলাম জানিয়েছেন। এই ঘটনায় একটি অপহরণ মামলা হয়েছে। স্কুলছাত্রীকে উদ্ধারসহ অভিযুক্তকে গ্রেফতারে সব ধরণের চেষ্টা চালানো হচ্ছে। মামলার তদন্ত কর্মকর্তা ভিকটিম উদ্ধার ও অভিযুক্তকে গ্রেফতারে সকল কৌশল প্রয়োগ করছেও বলে তিনি দাবি করেন।

অপহরনের এক মাস পেরিয়ে গেলেও একমাত্র সন্তানের কোন খোজঁ না মেলায় দিশেহারা পরিবার। স্কুলছাত্রীকে উদ্ধারসহ অভিযুক্তকে দ্রুত আইনের আওতায় নিয়ে কঠোর শাস্তি দাবি করেছে ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।