বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:১৪ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

কুষ্টিয়ায় গণমাধ্যমকর্মীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় বাংলাদেশ প্রেস কাউন্সিলের আয়োজনে ‘গণমাধ্যমে হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা সম্পর্কিত সেমিনার ও মতবিনিয়ম’ সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় দিকে কুষ্টিয়া সার্কিট হাউজ কনফারেন্স রুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সেমিনার ও মতবিনিয়ম সভায় প্রধান অতিথি ছিলেন, বিচারপতি ও বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান মো. নিজামুল হক নাসিম।

মূল প্রবন্ধ পাঠ করেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব শ্যামল কুমার চন্দ্র কর্মকার।

স্বাগত বক্তব্য রাখেন, জেলা সিনিয়র তথ্য অফিসার মো. আমিনুল ইসলাম। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুষ্টিয়া অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আব্দুল ওয়াদুদ ও কুষ্টিয়া অতিরিক্ত পুলিশ সুপার আবু রাসেল।

হলুদ সাংবাদিকতা রোধে মতামত তুলে ধরে বক্তব্য রাখেন, কুষ্টিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনিসুজ্জামান ডাবলু ও কেপিসি’র সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব।

সেমিনার ও মতবিনিময় অনুষ্ঠানে কুষ্টিয়া জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বিচারপতি ও বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান মো. নিজামুল হক নাসিম বলেন, গণমাধ্যম কর্তৃপক্ষ সংবাদকর্মী নিয়োগ দিলেও তাদের সাংবাদিকতার নীতিমালা সম্পর্কে কোন প্রশিক্ষণ দেন না। কেবলমাত্র একটি পরিচয়পত্র ধরিয়ে দিয়ে দায়িত্ব শেষ করেন।

সাংবাদিকতার নীতিমালা মেনে চললে এদেশে হলুদ সাংবাদিকতার চর্চা বন্ধ হয়ে যাবে। তিনি বলেন, সাংবাদিক আন্দোলন ও সমাজকে কিভাবে জনগণের কাজে লাগাতে পারি সেজন্য সাংবাদিকদেরকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যেতে হবে এবং হলুদ সাংবাদিকতা বর্জন করতে হবে।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।