বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১০:০৮ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

কুষ্টিয়ার হাটশ হরিপুরে খাস জমি দখল করে খোলামেলা ঘরে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি টানিয়েছে মাদক ব্যবসায়ীরা

কুষ্টিয়া প্রতিনিধিঃ

কুষ্টিয়া সদর উপজেলার ১নং হাটশ হরিপুর ইউনিয়নের বোয়ালদাহ তপের মোড় এলাকায় খাস জমি দখল করে একটি খোলামেলা টিনশেডের ঘর নির্মাণ করে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সুযোগ্য কন্যা, বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী দেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি টানিয়েছে ওই এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ীরা। এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চরম ভাবে অবমাননা করা হয়েছে বলে মনে করেন সচেতনমহল।

এছাড়া নিজেদের মাদকের ব্যবসা সহজ ভাবে চালিয়ে যেতে এবং প্রশাসনের ঝামেলা থেকে রেহায় পেতে ওইসব মাদক ব্যবসায়ীরা আওয়ামী লীগের লেবেল গায়ে লাগিয়েছে বলে মনে করেন স্থানীয়রা। আর এসকল অনৈতিক কর্মকান্ডের সাথে স্থানীয় নেতা আব্দুর রশিদ প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে জড়িত বলে দাবি করেন স্থানীয়রা।

শনিবার ওই এলাকায় সরেজমিনে যান সত্যখবর পত্রিকার একটি টিম। সেখানে গিয়ে দেখা যায়, রাস্তার পাশে একটি টিনশেডের ঘর রয়েছে। যে ঘরের প্রায় সবদিকেই খোলামেলা। ঘরের ভেতর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুইটি ছবি টানানো।

খোঁজ নিয়ে জানা যায়, স্থানীয় নেতা গত ইউপি নির্বাচনে পরাজিত আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আব্দুর রশিদ এই ঘর নির্মাণের নির্দেশ দেন। বিষয়টি নিশ্চিত হতে আব্দুর রশিদকে ফোন করলে তিনি বলেন, হ্যাঁ ঘরটি আমরা বানিয়ে দিয়েছি। ওই ঘরের মধ্যে মাদকসেবন ও মাদক বিক্রি করা হচ্ছে এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, সামনে নির্বাচন। ওইটুকু একটু আধটু হতেই পারে।

এ বিষয়ে সমাধান পেতে কুষ্টিয়া মডেল থানায় হাটশ হরিপুর ইউনিয়নের চেয়ারম্যান এম মুস্তাক হোসেন মাসুদের সুপারিশকৃত একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ওই এলাকার তাজুর ছেলে রুবেল, সুজনের ছেলে নাজমুল এই ঘর নির্মাণ করেছে।
এ বিষয়ে স্থানীয় একজনের সাথে কথা বললে তিনি বলেন, সাকিব, হিমেল, সাব্বির সহ বেশ কয়েকজন মিলে এই ঘর নির্মাণ করেছেন। কার নির্দেশে খাস জমিতে এই ঘর তোলা হয়েছে প্রশ্ন করলে তিনি বলেন, এটা আমি বলতে পারবো না।

একাধিক সূত্রে জানা যায়, ওই ঘর নির্মাণ করে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি টানিয়ে ঘরের ভেতর ও আশপাশে অবস্থান নিয়ে মাদক বিক্রি ও মাদক সেবন করেন ওই ঘর নির্মাণকারীরা। আর এসকল মাদক ব্যবসায়ীদের আশ্রয় প্রশ্রয় দেন স্থানীয় নেতা আব্দুর রশিদ। এছাড়া ওই ঘরের মধ্যে মাদক সেবনও করেন তারা। ঘরটির পাশে বেশ কিছু বসতি বাড়িঘর রয়েছে। ওইসব বাড়ির মেয়েরা ওই মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদের কারণে রাস্তায় বের হতে পারে না বলেও স্থানীয়রা অভিযোগ করেন। এমনকি ওই ঘরের সামনে দিয়ে মেয়েরা যাওয়া আসার সময় ওই বখাটে মাদক ব্যবসায়ী ও মাদকসেবীরা মেয়েদের ইভটিজিং করেন বলে বেশ কয়েকজন অভিযোগ করেছেন।

এ প্রসঙ্গে জানতে হাটশ হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান মিলনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি আমার জানা নেই। তাই কিছু বলতেও পারছি না।

খাস জমি দখল করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি টানানো যায় কিনা না জানতে কুষ্টিয়া সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ স ম আক্তারুজ্জামান মাসুম কে মোবাইল ফোনে প্রশ্ন করা হলে তিনি বলেন, খাস জমি দখল করে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি টানানো চরম ভাবে অন্যায়। এদের বিরুদ্ধে দলীয় ও আইনগত ভাবে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের ব্যবস্থা নেওয়া উচিত। সরকারি বা খাস জমি কেউ-ই দখল করতে পারে না। এধরনের জমি ব্যবহার করতে হলে জেলা প্রশাসকের অনুমতি বাধ্যতামূলক।

এবিষয়ে কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসগর আলীর সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, খাস জমি দখল করে টিনশেডের ঘর নির্মাণ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি টানানো চরম অপরাধ। এদের বিরুদ্ধে সাংগঠনিক ও প্রশাসনিক ভাবে ব্যবস্থা নেওয়া হবে।

কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ আশিকুর রহমানের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, হ্যাঁ এ বিষয়ে আমি শুনেছি। খুব দ্রুত সময়ের মধ্যে আমরা প্রশাসনিক ভাবে ব্যবস্থা নিবো।

এদিকে স্থানীয়রা দাবি করেন, এই মাদক সেবী ও মাদক ব্যবসায়ীরা সুকৌশলে মাননীয় প্রধানমন্ত্রী ও জাতির জনক বঙ্গবন্ধুর ছবি টানিয়ে নিজেদেরকে সরকারি দলের লোক হিসেবে প্রচার করে সুবিধা নিচ্ছে। এদের বিরুদ্ধে স্থানীয় আওয়ামী লীগ ও প্রশাসনের অতিদ্রুত ব্যবস্থা নেওয়া প্রয়োজন।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।