বুধবার, ০৮ মে ২০২৪, ০১:৪৮ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

বউ-শাশুড়ি মেলা!

গাইবান্ধা প্রতিনিধিঃ

গাইবান্ধা ঘাগোয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চত্বরে শনিবার (২৩ সেপ্টেম্বর) বউ-শাশুড়ির মেলা অনুষ্ঠিত হয়েছে। বউ-শাশুড়ির মধ্যে সু-সম্পর্ক, মমতাবোধ, আন্তরিকতা, পারিবারিক কলহ, ঝগড়া-বিবাদ দূর করা, স্বাভাবিকভাবে সন্তান প্রসব ও মাতৃসেবা বৃদ্ধির লক্ষে এ মেলার আযোজন করা হয়েছে।

গাইবান্ধা ঘাগোয়া ইউনিয়ন পরিষদ চত্বরে দিন ব্যাপী এই মেলায় তিন শতাধিক বউ-শাশুড়ি উপস্থিত ছিলেন। এই মেলায় বউ-শাশুড়ির মধ্যে বিতর্ক প্রতিযোগিতাসহ নানা রকম ঐতিহ্যবাহী খেলা, বিতর্ক প্রতিযোগিতা, বউ-শাশুড়ির মধ্য পারিবারিক সুসম্পর্ক স্থাপনের জন্য মতবিনিময় করা হয়।

শাশুড়ি জরিনা বেগম বলেন, আজকে আমরা এই মেলায় এসে বুঝতে পারলাম একটু সহনশীল হলেই পরিবারের মধ্যে অশান্তি দূর করা যায়।

বউ হাবিবা খাতুন বলেন, বউ-শাশুড়ির মেলা হবে এ কথা শুনেই আমি আমার শাশুড়িকে নিয়ে মেলায় এসেছি। এসে দেখি বিরাট কাণ্ড। গ্রামের অনেক লোক জড়ো হয়েছেন। তারা সবাই গল্পে-সল্পে তাদের নিজেদের কথা আলোচনা করছেন। এখান থেকেই অনেক কিছুর সমাধান পেলাম আমরা।

মাঝেমধ্যে এ রকম বউ-শাশুড়ির মেলা হলে পরিবারেই অনেক সমস্যা সমাধান করা সম্ভব বলে জানান তিনি।

ইউপি চেয়ারম্যান আমিনুজ্জামান রিংকুর সভাপতিত্বে পরে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাহমুদ আল হাসান।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।