বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:৪৪ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

‘সহশিক্ষা শিশু বিকাশের গুরুত্বপূর্ন অনুসঙ্গ’: অধ্যাপক শিশির কুমার রায়

কুষ্টিয়া প্রতিনিধিঃ


“দৃষ্টি আমার দিগন্তে” শ্লোগানে কুষ্টিয়ায় তিনদিনের শিশু সাংবাদিকদের কর্মশালার সমাপনী দিনে অংশগ্রহনকারী শিশু সাংবাদিকদের মাঝে সনদ বিতরণ করা হয়েছে। রবিবার (০৮ অক্টোবর) বেলা সাড়ে ৩ টায় কুষ্টিয়া শহরের খেঁয়া রেস্তোরার সম্মেলন কক্ষে ইউনিসেফ এর সহযোগিতায় হ্যালো ডট বিডিনিউজ টুয়েন্টিফোর ডটকমের উদ্যোগে অনুষ্ঠিত ৩দিনের কর্মশালা শেষে সনদ বিতরনে সভাপতিত্ব করেন সাংবাদিক হাসান আলী।

এসময় সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর শিশির কুমার রায়। বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া সদর উপজেলার সহকারী কমিশনার (ভুমি) দবির উদ্দিন ও পরিবেশবিদ গৌতম কুমার রায়।

শিশু সাংবাদিকদের সনদ বিতরণকালে তিনি বলেন, “মানবিক মুল্যবোধে উজ্জীবিত হোক প্রতিটি শিশুর জীবন। মানবিক মুল্যবোধে উজ্জীবিত হয়ে আগামীতে যোগ্য নাগরিক হয়ে দেশের ও মানুষের কল্যাণে কাজ করার আহবান জানান তিনি।”

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া সদর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) দবির উদ্দিন বলেন, ‘আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। সে লক্ষ্যে যোগ্য নাগরিক হিসেবে সাংবাদিকতাকে মহান পেশা হিসেবে গ্রহন করে আগামীদিনে দেশ ও মানুষের সেবায় কাজ করবে এসব শিশুরা সেটাই হবে দেশ ও জাতির কাছে প্রত্যাশিত’।

সমাপনী দিনে শিশু সাংবাদিকদের হাতে কলমে প্রশিক্ষণ দেন ইউনিসেফ প্রেরিত প্রনিতিধি দল। তাদের মধ্যে ছিলেন নাজনীন অপু ও চন্দন লাহিরী। তিনদিনের এ কর্মশালায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২০জন শিশু সাংবাদিকদের মাঝে সনদ বিতরণ করা হয়। গত শুক্রবারে শুরু হয়ে রোববার সনদ বিতরণের মাধ্যমে এ কর্মশালার সমাপনী হয়।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।