বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:৫৭ অপরাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

স্ত্রী হত্যা মামলায় মৃত স্বামীকে জীবিত গ্রেপ্তার!

জামালপুর প্রতিনিধিঃ

জামালপুরের ইসলামপুর উপজেলায় বেলগাছা ইউনিয়নে স্ত্রী হত্যা মামলার আসামি ওসমান আলীকে (৩৫) কে ছয় বছর পর গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার ওসমান আলী জামালপুরের ইসলামপুর উপজেলার মন্নিয়ারচর এলাকার মো. বাচ্চু ফকিরের ছেলে।

এ বিষয়টি জামালপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

বধুবার (১১ অক্টোবর) সন্ধ্যা ৫টায় গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলা ও ইসলামপুর উপজেলার সীমান্তবর্তী দূর্গম যমুনা চর থেকে তাঁকে গ্রেপ্তার করে।

পুলিশ সূত্রে জানা গেছে, ‘হত্যা মামলার আসামি ওসমান আলী কিডনি জনিত রোগে আক্রান্ত হয়ে ৬ বছর আগে মারা গেছে এমন তথ্য আদালত থেকে পুলিশের কাছে আসলে পুলিশের এ তথ্যে সন্দেহ হলে বিষয়টি অনুসন্ধান শুরু করেন। পরে পুলিশের দীর্ঘ সময় অনুসন্ধানে আসামি মো. ওসমান আলীকে জীবিত অবস্থায় গ্রেপ্তার করে।’

আরও জানা যায়, গত ১৯ আগষ্ট ২০১২ সালে আসামি ওসমান তাঁর স্ত্রী লাকী বেগমের কাছে এক হাজার টাকা চাইলে লাকী বেগম দিতে অস্বীকার করলে তাঁদের মাঝে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ওসমান আলী লাকীকে ঘর থেকে বের করে টিউবওয়েলের কাছে নিয়ে ছুরিকাঘাত করে হত্যা করে। পরে ২১ আগষ্ট নিহত লাকী বেগমের বাবা মো. আব্দুর রহিম বাদী হয়ে ইসলামপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।

ওই মামলা থানা পুলিশ তদন্ত করে আসামি ওসমান আলী এর বিরুদ্ধে অভিযোগপত্র ২০১৩ সালে জামালপুর জেলা দায়রা জজ আদালতে দাখিল করেন। আদালতে বিচার পরিচালনাকালে আদালতকে আসামী পক্ষ থেকে জানান মামলার 

ওসমান আলী ২০১৭ সালের ১০ এপ্রিল সকাল ১০ টায় কিডনি রোগজনিত কারণে মৃত্যুবরণ করেন। আদালত থেকে পুলিশের কাছে আসামি ওসমান আলীর মৃত্যুর বিষয়টি নিয়ে কাছে তদন্ত প্রতিবেদন চান আদালত। পরে এ তথ্যে ইসলামপুর থানা পুলিশ তদন্ত শুরু করেন। দীর্ঘদিন তদন্তে আসামি ওসমান আলীর অবস্থান সনাক্ত করেন এবং তথ্য প্রযুক্তির সহায়তায় তাকে গ্রেপ্তার করেন।

এ বিষয়ে পুলিশ সুপার মো. কামরুজ্জামান বলেন, ‘আসামি ওসমান মারা যাওয়ার বিষয়টি নিয়ে আদালত পুলিশের একটি প্রতিবেদন চান। পরে পুলিশ আসামি মারা গেছে এ তথ্যটি আমলে না নিয়ে তদন্ত শুরু করেন। দীর্ঘদিনের তদন্তে অবস্থান সনাক্ত করে আজ অভিযান পরিচালনা করে জীবিত অবস্থায় আসামিকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হবে।’

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।