বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:৪৩ পূর্বাহ্ন

জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি:
কুষ্টিয়া পোস্ট ডট কমের জন্য সারা দেশে জরুরী ভিত্তিতে বিভাগীয় প্রধান, জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা career@kushtiapost.com ইমেইল এ সিভি পাঠাতে পারেন।

কক্সবাজারে ৩ লক্ষ ৫০ হাজার ইয়াবা উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার টেকনাফে ব্যাটালিয়ন ২-বিজিবি কর্তৃক পরিচালিত পৃথক দুই অভিযানে ৩,৫০,০০০ (তিন লক্ষ পঞ্চাশ হাজার) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বিজিবি সদস্যরা।

১৪ এবং ১৫ অক্টোবর ২০২৩ তারিখ টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) কর্তৃক পরিচালিত পৃথক দু’টি অভিযানে ৩,৫০,০০০ (তিন লক্ষ পঞ্চাশ হাজার) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়েছে।

প্রথম অভিযান গোপন তথ্যের ভিত্তিতে গত ১৪ অক্টোবর ২৩ইং তারিখ আনুমানিক রাত ১১টার সময় টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ নাজির পাড়া বিওপি’র চোরাচালান প্রতিরোধ টহলদল অভিযান চালিয়ে ১,৫০,০০০ (এক লক্ষ পঞ্চাশ হাজার) পিস ইয়াবা ট্যাবলেট মালিকবিহীন অবস্থায় জব্দ করা হয়।

২য় অভিযান বর্ণিত এলাকায় দিয়ে আরো ইয়াবা বাংলাদেশে প্রবেশ করতে পারে এমন তথ্যের আলোকে ব্যাটালিয়ন সদরের বিজিবি সদস্যরা বর্ণিত এলাকায় বিশেষ নজরদারী বৃদ্ধি করে, ফলে অদ্য ১৫ অক্টোবর আনুমানিক দুপুর ১২ টার দিকে মাদকের চালান উত্তর নাজির পাড়া নামক এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশ করতে পারে মর্মে নাজির পাড়া বিওপি হতে একটি টহলদল বর্ণিত এলাকায় তল্লাশী অভিযান পরিচালনা করে আনুমানিক বিকেল সাড়ে ৪ টার দিকে। অভিযান চলাকালে আইয়ুবের বাড়ীর পিছনে কচু ক্ষেতে লুকায়িত অবস্থায় মাটির নীচে পলিথিনে মোড়ানো একটি প্লাস্টিকের বস্তা উদ্ধার করে এবং উদ্ধারকৃত বস্তার ভিতর হতে ২,০০,০০০ (দুই লক্ষ) পিস ইয়াবা ট্যাবলেট (মালিকবিহীন অবস্থায়) জব্দ করা হয়।

এই দু’টি পৃথক অভিযান পরিচালনা করে সর্বমোট ৩,৫০,০০০ (তিন লক্ষ পঞ্চাশ হাজার) ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে, তবে টহলদল অভিযান পরিচালনাকালে চোরাকারবারী কিংবা তাদের সহযোগীকে আটক করতে পারেনি। চোরাকারবারীদেরকে সনাক্ত করতে ব্যাটালিয়নের গোয়েন্দা নজরদারী চলমান রয়েছে বলে জানায় টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) বিজিবিএমএস অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ।

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Crafted with by Softhab Inc © 2021
error: আমাদের এই সাইটের লেখা অনুমতি ছাড়া কপি করা যাবে না।